• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
  • ||

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ৮ কি‌লো‌মিটার যানজট

প্রকাশ:  ১৫ জুন ২০২৪, ১০:২২
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ৮ কিলোমিটার এলাকায় যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুতে রাতে একাধিকবার টোল আদায় কার্যক্রম বন্ধ থাকায় এ পরিস্থতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

এর আগে শনিবার (১৫ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৪ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হ‌য়। বেলা বাড়ার সাথে সাথে যানজট কমতে শুরু করে, এখন পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে আনালিয়া বাড়ি পর্যন্ত ৮ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে। এতে উত্তরের মানুষদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী, শিশু ও প্রবীণরা বেশি ভোগান্তিতে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আলমগীর জানান, মহাসড়কে গাড়ির টান শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদযাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা এবারের ঈদযাত্রায় সর্বোচ্চ।

গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ৩৩ হাজার ২৫ টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ২০ হাজার ৬৮৩ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু,মহাসড়‌ক,যানজট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close