• বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

মোদি সরকারের অবহেলার শিকার রেলবিভাগ: মমতা

প্রকাশ:  ১৮ জুন ২০২৪, ১৭:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতের দার্জিলিংয়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নয় জন নিহতের ঘটনায় কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে বলেন, কেন্দ্র সরকারের অবহেলার শিকার হচ্ছে রেল বিভাগ।

সোমবার (১৭ জুন) ভারতের সংবাদমাধ্যম স্টেটসম্যানের এক প্রতিবেদনে বলা হয়, দার্জিলিংয়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মমতা। তিনি বলেন, রেলমন্ত্রী থাকাকালীন সময়ে আমি অনেক নতুন উদ্যোগ নিয়েছি, কিন্তু তারা শুধু বন্দে ভারত ট্রেনের প্রচারণা চালাচ্ছে। কোথায় গেল দুরন্ত এক্সপ্রেস? রাজধানী এক্সপ্রেসের পর দুরন্তই ছিল দ্রুততম ট্রেন। আজ সমগ্র রেল বিভাগ অবহেলার শিকার হচ্ছে। আমি মনে করি রেল মন্ত্রণালয়ের উপযুক্ত যত্ন নেওয়া উচিৎ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য সরকার চিকিৎসাকর্মী, দুর্যোগ ব্যবস্থাপনাকর্মী ও অ্যাম্বুলেন্স পাঠানোসহ সাধ্যের মধ্যে সবধরনের ব্যবস্থা নিয়েছে। এর আগে সোমবার সকালে একটি মালবাহী ট্রেন পেছন থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে ধাক্কা দেয়। দার্জিলিং জেলার শিলিগুড়ি সাবডিভিশনের রাঙ্গাপানি রেল স্টেশনে এই দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের অন্তত তিনটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার শিকার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনটি কলকাতার শিয়ালদহ স্টেশন থেকে ছেড়ে গিয়েছিল। গন্তব্য ছিল ত্রিপুরার আগরতলা। এ সময় পেছন থেকে মালবাহী ট্রেনটি এসে এই ট্রেনকে ধাক্কা দেয়। নিউ জলপাইগুড়ি লাইনের রাঙ্গাপানি স্টেশনের কাছে সকাল পৌনে নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

দার্জিলিং,ট্রেন দুর্ঘটনা,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close