• শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
  • ||

নাসিরনগরে কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশ:  ০৩ জুলাই ২০২৪, ১৫:১৭
আকতার হোসেন, ব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকের মধ্যে বিনামূল্যে রাসানিয়ক সার ও ধান বীজ বিতরনের উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার(৩ জুলাই) উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের ১০০ জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরনের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রুমা আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু আহমেদ মো: কামরুল হুদা,মহিলা ভাইস চেয়ারম্যান রিটা আক্তার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফাহিম আরেফিন,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো: মিজানুর রহমান,বুড়িশ্বর ইউপি চেয়ারম্যা মো: ইকবাল চৌধুরী ও প্রেসক্লাব সভাপতি সুজিত কুমার চক্রবর্তী।উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রনি দেবনাথের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আল মামুন।

উদ্বোধনী সভায় উপজেলা আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মো: আব্বাস উদ্দিন,উপজেলা কৃষকলীগের সভাপতি মো: অলি মিয়া,সাধারণ সম্পাদক এস এম নুরে আল,উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আরমান নূরসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা,গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী কৃষক/কৃষানীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: আল-মামুন জানান,২০২৩-২৪ অর্থ বছরে/২০২৪-২৫ খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৮০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রোপা আমন উচ্চ ফলনশীল(উফশী) জাতের ৫ কেজি বীজ,১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হবে। তার মধ্যে ১ম দিনে উপজেলার ১টি ইউনিয়নের ১০০ জন কৃষককে দেয়া হয়েছে। বাকিদের পর্যায়ক্রমে দেয়া হবে। এসব বীজ উপজেলার প্রায় ১০৬ হেক্টর জমিতে বপন করা হবে।

ব্রাক্ষণবাড়িয়া,কৃষক,কৃষি পণ্য

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close