• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নাসিরনগর উপজেলা পরিষদ নিবার্চন আগামীকাল

প্রকাশ:  ০৭ মে ২০২৪, ১৭:৫১
আকতার হোসেন,নাসিরনগর প্রতিনিধি

কাল বুধবার(৮ মে) ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদ নিবার্চন।কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালটবাক্স ও সরঞ্জামাদি। ইতিমধ্যে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

পুলিশ প্রহরায় কড়া নিরাপত্তার মধ্যদিয়ে এসব সরঞ্জামাদি নিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন প্রিজাইডিং,সহকারি প্রিজাইডিং ও পোলিং অফিসারগণ । নিবার্চন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃংখলা রক্ষায় বিজিবি,পুলিশ,আনসার,মোবাইল টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।এ

নিবার্চনে উপজেলার ১৩টি ইউনিয়নে ১৪ জন নিবার্হী ম্যাজিষ্ট্রেষ্ট,১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেষ্ট নিবার্চনী এলাকায় দায়িত্ব পালন করবেন।এছাড়া র‌্যাব,বিজিবি,পুলিশ,আনসার ভিডিপিসহ ১৮‘শ ৮০ জন আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মোট ৯৩টি ভোট কেন্দ্রে ৯৩ জন প্রিজাইডিং অফিসার,৭১২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৪২৬ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বিঘেœ যাতে ভোটার ভোট দিতে পারে তার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নিবার্চন সমন্বয়কারী ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূঁইয়া। নাসিরনগর উপজেলায় ৯৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ভোটার ২ লক্ষ ৫৬ হাজার ২৬৬ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৩৫ হাজার ৫‘শ ১৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ২০ হাজার ৭‘শ ৪৫ জন এবং তৃতীয় লিঙ্গ ২ জন।

উল্লেখ্য,এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করার কথা খাকলেও অসুস্থতার কারণে উন্নত চিকিৎসার জন্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়ের প্রতীক দোয়াত-কলম,তিনি নির্বাচন থেকে সরে গেছেন। অন্য প্রার্থীরা হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার পেয়েছেন কৈ মাছ প্রতীক। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুমা আক্তারের প্রতীক ঘোড়া, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কুন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: ওমরাও খানের প্রতীক আনারস,শ্রী প্রমোদ রঞ্জন সূত্রধরের প্রতীক মোটরসাইকেল।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৫ জন। এরা হলেন অবসর প্রাপ্ত শিক্ষক নেতা আবু আহাম্মদ কামরুল হুদার প্রতীক টিউবওয়েল,হুমায়ুন কবীরের প্রতীক চশমা,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ভানু চন্দ্র দেবের প্রতীক মাইক, সৈয়দ সাজ্জাদ মোর্শেদের প্রতীক তালা ও শাহজাহান চকদারের প্রতীক টিয়া পাখি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৪ জন। তারা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তারের প্রতীক কলস,সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্নার প্রতীক প্রজাপতি,সাবেক মহিলা মেম্বার রিটা আক্তারের প্রতীক ফুটবল ও উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী নাহিদা আক্তারের প্রতীক বৈদ্যুতিক পাখা।

নাসিরনগর,উপজেলা নির্বাচন,ব্রাক্ষণবাড়িয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close