• মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১
  • ||

তিস্তা ব্যারাজ এলাকায় বাঁধে ধস, আতঙ্ক

প্রকাশ:  ০৫ জুলাই ২০২৪, ২২:৫৩
পূর্বপশ্চিম ডেস্ক

লালমনিরহাটের হাতিবান্ধায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারেজ এলাকার একটি বাঁধে ধস দেখা দিয়েছে। বাঁধটি হাতীবান্ধা শহর রক্ষার্থে চন্ডিমারী এলাকায় নির্মাণ করেছিলো পানি উন্নয়ন বোর্ড। স্থানীয়রা জানান, দ্রুত মেরামত করা না হলে নদী গর্ভে বিলীন হতে পারে বাঁধটি। এই বাঁধ ক্ষতিগ্রস্ত হলে ভোগান্তিতে পড়বেন উপজেলার ৫ ইউনিয়নের অন্তত ৩০ হাজার মানুষ।

জানা গেছে, তিস্তা ব্যারাজের ফ্লাড বাইপাসের পাশে সাধুর বাজার থেকে দক্ষিণ দিকে হাতীবান্ধা শহর রক্ষার্থে একটি বাঁধ নির্মাণ করে পানি উন্নয়ন বোর্ড।

তিস্তা পাড়ের লোকজনের অভিযোগ, গত বৃহস্পতিবার সরেজমিনে বাঁধ এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। কিন্তু, তারা এখনো জরুরি কাজ শুরু করেননি। বাঁধটি ভেঙে গেলে হাতীবান্ধা শহরে তিস্তা নদীর পানি ঢুকে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।

স্থানীয় ইউপি সদস্য আক্কাস আলী জানান, তিনি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। নির্বাহী প্রকৌশলী পরিদর্শন করেছেন। দ্রুত কাজ শুরু হবে বলে তিনি জানিয়েছেন।

পানি উন্নয়ন বোর্ড তিস্তা ব্যারেজ ডালিয়া’র নির্বাহী প্রকৌশলী আসফাউদ দৌলা জানান, হঠাৎ ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলা শুরু হয়েছে।লালমনিরহাটের হাতিবান্ধায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারেজ এলাকার একটি বাঁধে ধস দেখা দিয়েছে। বাঁধটি হাতীবান্ধা শহর রক্ষার্থে চন্ডিমারী এলাকায় নির্মাণ করেছিলো পানি উন্নয়ন বোর্ড। স্থানীয়রা জানান, দ্রুত মেরামত করা না হলে নদী গর্ভে বিলীন হতে পারে বাঁধটি। এই বাঁধ ক্ষতিগ্রস্ত হলে ভোগান্তিতে পড়বেন উপজেলার ৫ ইউনিয়নের অন্তত ৩০ হাজার মানুষ।

বাঁধ,নদী,আতঙ্ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close