• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

চট্টগ্রামে এক পক্ষের ধর্মঘট আহ্বান, অপর পক্ষের প্রত্যাখ্যান

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২৪, ২১:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

বৃহত্তর গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ আগামীকাল রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট আহ্বান করেছে। অপরদিকে, চট্টগ্রাম পিকআপ, সিএনজি, টেম্পো ও পণ্যপরিবহন মালিক চালক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ অটোরিকশা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশন এই ধর্মঘট প্রত্যাখান করেছে।

শনিবার (২৭ এপ্রিল) রাত ৮টায় নগরের কর্ণেলহাট স্কুল মার্কেটে পরিবহন মালিক চালক ঐক্য পরিষদ সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম ধর্মঘট প্রত্যাখানের ঘোষণা দেন পরিষদের সভাপতি মোহাম্মদ অলি হাওলাদার।

এর আগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বাসের ধাক্কায় দুই শিক্ষার্থী নিহতের জেরে গাড়ি পোড়ানোর প্রতিবাদে চার দফা দাবিতে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দেয় বৃহত্তর গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা এই ধর্মঘট চলবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের আহ্বায়ক মনজুরুল আলম চৌধুরী।

বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও চট্টগ্রাম জেলা পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, রোববার ভোর ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা চট্টগ্রাম জেলার দূরপাল্লার সকল গণপরিবহণ বন্ধ থাকবে। চট্টগ্রাম-ঢাকা, রাঙ্গামাটি-চট্টগ্রাম, খাগড়াছড়ি-চট্টগ্রাম-কাপ্তাই, চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ রোডে পরিবহন বন্ধ থাকবে। চট্টগ্রাম শহর থেকে কোনো গাড়ি ঢুকবেও না আবার বেরও হবে না।

এদিকে, পৃথক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম পিকআপ, সিএনজি, টেম্পো ও পণ্য পরিবহন মালিক চালক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ অটোরিকশা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতা অলি হাওলাদার বলেন, ধর্মঘট সড়ক খাতে কর্মরত শ্রমিকদের স্বার্থ পরিপহ্নী এবং বেআইনী। যারা বৃহত্তর চট্টগ্রামে ধর্মঘট আহ্বান করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বেআইনী ধর্মঘট প্রত্যাখান করছি।

তিনি আরও বলেন, রোববার পরিবহন শ্রমিকরা কোনো প্রকার বাঁধা ছাড়া সড়কে গাড়ি চালাবেন। কোন দুষ্কৃতকারী বাধা দিলে প্রশাসনকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন- বাংলাদেশ অটোরিক্সা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক হোসেন। উপস্থিত ছিলেন চট্টগ্রাম পিকআপ, সিএনজি, টেম্পো ও পণ্য পরিবহন মালিক চালক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা প্রমুখ।

বিক্ষোভ,কর্মসূচি,অবরোধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close