• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শ্রীলঙ্কার তারকাসমৃদ্ধ বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশ:  ১০ মে ২০২৪, ০০:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

আগামী মাস থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ বৃহস্পতিবার (০৯ সে, ২০২৪) তারকাসমৃদ্ধ দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে তাদের দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সহকারী হিসেবে থাকবেন চারিথ আসালঙ্কা।

শ্রীলঙ্কা দলে রেখেছে অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজকেও। যিনি তিন বছর পর চলতি বছরের শুরুতে ফিরেছেন সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে। এটা হতে যাচ্ছে ম্যাথুজের ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ। ২০১৪ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

এছাড়া দলে আছেন সংক্ষিপ্ত ফরম্যাটের সাবেক অধিনায়ক দাসুন শানাকা, বর্তমান ওয়ানডে অধিনায়ক কুসল মেন্ডিস ও টেস্ট অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভাও।

দলে রয়েছে একাধিক অলরাউন্ডার। অধিনায়ক হাসারাঙ্গার পাশাপাশি স্পিন বোলিং অলরাউন্ডর হিসেবে এই তালিকায় আছেন দুনিথ বেলালাগে, ধনঞ্জয়া ও কামিন্দু মেন্ডিস। এছাড়া নির্ভরযোগ্য পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন ম্যাথুজ ও শানাকা।

তাদের পেস বোলিং ইউনিটকে নেতৃত্ব দিবেন মাথিশা পাথিরানা ও নুয়ান থুশারা। সঙ্গে থাকবেন দুশমান্থে চামিরা ও দিলশান মদুশঙ্ক।

বিশ্বকাপে শ্রীলঙ্কা আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, নেদারল্যান্ডস ও নেপাল। আগামী ৩ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে লঙ্কানদের বিশ্বকাপ মিশন শুরু হবে।

ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা (সহ-অধিনায়ক), কুসল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, দুনিথ বেলালাগে, দুশমান্থে চামিরা, নুয়ান থুশারা, মাথিশা পাথিরানা ও দিলশান মদুশঙ্ক।

অসিথা ফার্নান্দো, বিজয়কান্ত ভিয়াস্কান্ত, ভানুকা রাজাপাকসে ও জেনিথ লিয়ানাগে।

শ্রীলঙ্কা,টি-টোয়েন্টি বিশ্বকাপ,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close