• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

শিরোপা ছাড়াও রোনালদোই সেরা: কোহলি

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২২, ১৩:৪৪
স্পোর্টস ডেস্ক

দুই ভুবনের দুই তারকা, তারকা নয়তো বরং মহাতারকা। একজন রাজ করেন ক্রিকেটে, অন্যজন ফুটবল ইতিহাসের অন্যতম সেরার কাতারে। বলছিলাম ক্রিকেটের পোস্টার বয় বিরাট কোহলি ও ফুটবলের সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর কথা। তবে দিন শেষে তারাও মানুষ, সফলতা ব্যর্থতা তাদেরও আছে, তাদেরও আছে সুখ-দুঃখ-বেদনা।

ফলেই তো রোনালদোকে যখন ঘিরে ধরেছে ব্যর্থতার আঁধায়, তখন মন খারাপ বাসা বেঁধেছে বিরাট কোহলির মনে। কেন না বিরাট কোহলি যে ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর সেরা সমর্থকদের একজন। রোনালদো ফুটবল তো বটেই, খেলার জগতে অন্যতম সেরা অ্যাথলেট। অনেকে তো তাকে সর্বকালের সেরা বলেই মানেন। ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলিও তার ব্যতিক্রম নন।

চলমান ফিফা বিশ্বকাপ ২০২২ এর কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। ধারণা করা হচ্ছে ৩৭ বছর বয়সী রোনালদোর এটিই শেষ বিশকাপ। ৫ ভিন্ন বিশ্বকাপে গোল করা একমাত্র ফুটবলার রোনালদোর ট্রফি কেবিনেটে থাকছে না কোনো বিশ্বকাপ।

তবে তাতে কোনো সমস্যা দেখছেন না রোনালদো। তার কাছে ট্রফি জেতা শ্রেষ্ঠত্বে পরিমাপ নয়। ফলে রোনালদোকে সমর্থন দিয়ে টুইটারে কোহলি লিখেন, ‘তুমি এই খেলার জন্য এবং বিশ্বজুড়ে খেলার সমর্থকদের জন্য যা করেছো তাতে কোন ট্রফি বা অন্য কোনো শিরোপা না পাওয়া তোমার কাছ থেকে কিছু কেড়ে নেয় না। তোমার খেলা দেখে আমিসহ বিশ্বের অনেকে যা অনুভব করে তার প্রভাব কোন শিরোপা বর্ণনা করতে পারবে না। এটা সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া উপহার।’

অতঃপর কোহলি আরো যোগ করেন, ‘একজন ব্যক্তির জন্য একটি সত্যিকারের আশীর্বাদ যিনি প্রতিবার তার হৃদয় দিয়ে খেলেন এবং কঠোর পরিশ্রম এবং উৎসর্গের প্রতিমূর্তি এবং যেকোনো ক্রীড়াবিদদের জন্য সত্যিকারের অনুপ্রেরণা। তুমি আমার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ।’

রোনালদো,বিরাট কোহলি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close