• শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
  • ||

ঢাকাবাসীকে বেশি সেবা দিতে তথ্যকেন্দ্র প্রতিষ্ঠা: মেয়র তাপস

প্রকাশ:  ০৩ জুলাই ২০২৪, ২১:৪৮
নিজস্ব প্রতিবেদক

ঢাকাবাসীকে দ্রুত সময়ে সুষ্ঠুভাবে আরও বেশি সেবা দিতে নগর ভবন প্রাঙ্গণে 'অভ্যর্থনা ও তথ্যকেন্দ্র' প্রতিষ্ঠা করা হয়েছে। বুধবার (৩ জুলাই) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে 'নগর ভবন অভ্যর্থনা ও তথ্যকেন্দ্র’-এর উদ্বোধনের সময় এ কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঢাকাবাসীর আস্থার আশ্রয়স্থল। ঢাকাবাসীর সেবাগুলো যাতে আরও দ্রুত সময়ে এবং সঠিক ও সুষ্ঠুভাবে নিশ্চিত করা যায়, সেই প্রেক্ষিতে আজ তথ্যকেন্দ্রের উদ্বোধন করলাম। এখানে ঢাকাবাসী সরাসরি এসে জানতে পারবে তার কাজের জন্য কোন জায়গায়, কোন দফতরে বা কোন কর্মকর্তার কাছে যেতে হবে, কী করতে হবে। এতে জনগণ তার প্রয়োজনীয় তথ্যগুলো এক জায়গায় পেয়ে যাবে এবং সুন্দরভাবে তার কাজ সম্পন্ন করে ফিরে যেতে পারবে। সুতরাং সেবাগুলো যেন আরও সুষ্ঠভাবে নিশ্চিত হয়, ঢাকাবাসীর দোরগোড়ায় যেন পৌঁছানো যায়, সে জন্যই আমাদের এই উদ্যোগ।

এই তথ্যকেন্দ্রের সেবা অবারিত রাখতে সিটি করপোরেশন সজাগ থাকবে জানিয়ে মেয়র বলেন, আমাদের প্রশাসনিক সংস্কার যেমন চলমান রয়েছে, তেমনি আমরা বিভিন্ন বিভাগে জনবল বাড়িয়েছি। ফলে আমাদের সক্ষমতা বেড়েছে। বর্তমানে কোনও কাজের জন্য আমরা প্রকল্পের ওপর নির্ভর করি না। সব কাজই নিয়মিত সূচি অনুযায়ী রক্ষণাবেক্ষণ ও মেরামত করা হয়। এ ছাড়া সেবার উৎকর্ষ বাড়ানের পাশাপাশি সেবার মান যেন প্রতিনিয়ত বাড়ে, সে বিষয়গুলোর ওপর আমরা নজর দিয়েছি। সুতরাং এই তথ্যকেন্দ্রের সেবা স্থায়ীভাবেই চালু থাকবে। এখান থেকে ঢাকাবাসী স্বাচ্ছন্দে তাদের সেবা পাবে।

এ সময় অন্যদের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্যকেন্দ্র,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন,মেয়র তাপস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close