• শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
  • ||

দলের ভেতর থেকেই চাপ বাড়ছে বাইডেনের ওপর

প্রকাশ:  ০৩ জুলাই ২০২৪, ২০:০৩
পূর্বপশ্চিম ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গত বৃহস্পতিবারের বিতর্কে ধরাশায়ী হওয়ার পর বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে আসার চাপ ক্রমে বাড়ছে। নিজের দল ডেমোক্রেটিক পার্টির ভেতরেই সমর্থন দেওয়া ইস্যুতে ফাঁটল ধরতে শুরু করেছে। খোদ সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ব্যক্তিগতভাবে মত দিয়েছেন যে, তার প্রাক্তন ভাইস-প্রেসিডেন্টের পুনর্নির্বাচন আরও কঠিন হয়ে পড়েছে।

বাইডেন বুধবার ডেমোক্রেটিক পার্টির নির্বাচিত গভর্নরদের সঙ্গে কথা বলবেন। নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তার ওপর আস্থা রাখার জন্য চলতি সপ্তাহজুড়ে তিনি রাজ্যগুলোর গভর্নর এবং ক্যাপিটল হিলের নেতাদের সঙ্গে কথা বলবেন। এই সময়ে তিনি ট্রাম্পের সঙ্গে বিতর্কে পরাজয়ের পর নেতাদের মধ্যে যে অসন্তোষ সৃষ্টি হয়েছে তা প্রশমণের চেষ্টা করবেন বলে বাইডেনের নির্বাচনী কর্মকর্তারা মঙ্গলবার ইঙ্গিত দিয়েছেন।

তবে দলের ভেতরে ক্ষোভ এবং হতাশা ক্রমাগত বেড়েই চলেছে। পর্দার আড়ালে সিনিয়র নেতারা হোয়াইট হাউসে সংকট বোঝার জন্য এবং নির্বাচনী পরিকল্পনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ওয়াশিংটন পোস্ট মঙ্গলবার সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা দলের নেতাদের সঙ্গে একান্ত আলাপচারিতায় জানিয়েছেন, বাইডেনের পুনরায় নির্বাচন এমনিতেই কঠিন। তবে তিনি সেই পথটি এখন আরও কঠিন করে ফেলেছেন।

মঙ্গলবার প্রকাশিত একটি রয়টার্স/ইপসোস জরিপে দেখা গেছে, তিনজনের মধ্যে একজন ডেমোক্রেট জানিয়েছেন, আটলান্টায় বিতর্কের পরে বাইডেনের এখন উচিত তার পুনর্নির্বাচনের প্রচার শেষ করা।

মঙ্গলবার ডেমোক্রেটিক পার্টির এক নেতা জানিয়েছেন, হাউস অফ রিপ্রেজেন্টেটিভের ২৫ জন ডেমোক্রেটিক সদস্য বাইডেনকে সরে যাওয়ার জন্য আহ্বান জানাতে প্রস্তুতি নিচ্ছেন।

যুক্তরাষ্ট্র,বাইডেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close