• বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

কাশিমপুর কারাগারে পাঠানো হলো গ্যাস বাবুকে

প্রকাশ:  ০১ জুলাই ২০২৪, ১৯:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার অন্যতম আসামি কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে ঝিনাইদহ জেলা কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। সোমবার (১ জুলাই) সকালে তাকে কাশিমপুরে পাঠানো হয় বলে জানিয়েছেন ঝিনাইদহ জেলা কারাগারের জেলার মহিউদ্দিন হায়দার।

এর আগে, গত মঙ্গলবার (২৫ জুন) বিকেল ৩টা ৪৫ মিনিটে বাবুকে ঝিনাইদহ কারাগারে আনা হয়। আনার হত্যাকাণ্ডে ব্যবহৃত মোবাইল উদ্ধারে গত ২৪ জুন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালত আদেশ দেওয়ার পর বাবুকে ঝিনাইদহে আনা হয়েছিল।

জেলার মহিউদ্দিন হায়দার জানান, ছয় দিন পর তাকে (কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবু) পুনরায় কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে যান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পর দিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ ছিলেন। ২২ মে খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় বহুতল সঞ্জিভা গার্ডেনস আবাসিক ভবনে এমপি আনার খুন হয়েছেন। পরে ওই ভবনের সেপটিক ট্যাংক থেকে তার দেহের খণ্ডিতাংশ উদ্ধার করার কথা জানায় পুলিশ। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে কয়েকজনকে গ্রেপ্তার করেছে দুই দেশের পুলিশ।

গত ২৬ জুন কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আদালতের আদেশে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঝিনাইদহে আনে পুলিশ। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা কামাল আহদেম বাবু ওরফে গ্যাস বাবুকে নিয়ে ঝিনাইদহ জেলা শহরের পায়রা চত্বর এলাকার গাঙ্গুলি মিষ্টান্ন ভাণ্ডারের উত্তর দিকের এবং বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াসের পূর্ব দিকের প্রাচীর সংলগ্ন পুকুরে তার তিনটি মোবাইল ফোন উদ্ধারে অভিযান চালায়। এসময় ডিএমপির গোয়েন্দা পুলিশ প্রধান ডিআইজি হারুন আর রশীদসহ এমপি আনার হত্যা মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঝিনাইদহ জেল সুপার প্রমুখ উপস্থিত ছিলেন।

হত্যা,মামলা,আসামি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close