• বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ নেতা হত্যা: ৪ আসামি গ্রেপ্তার

প্রকাশ:  ৩০ জুন ২০২৪, ২১:১৩
পূর্বপশ্চিম ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে কুপিয়ে হত্যার ঘটনায় ৪ আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১১)।

রোববার (৩০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী র‍্যাব-১১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

গ্রেপ্তারকৃতরা হলেন- ফতুল্লার কাশিপুরের সফর আলী মাঝির ছেলে আলাউদ্দিন ওরফে হীরা, আওলাদ হোসেনের ছেলে আল আমিন, জাফরের ছেলে রাসেল ও সেলিমের ছেলে সানি।

তানভীর মাহমুদ পাশা জানান, এলাকায় ইট, বালু, সিমেন্টসহ ইমারত নির্মাণ সামগ্রী সরবরাহ ব্যবসার নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিতে বাধা দেওয়ায় সন্ত্রাসী সালাউদ্দিন সালু ও হীরার সাথে সুরুজ মিয়ার বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরেই সুরুজ মিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। নিহতের ছেলে মুন্না বাদি হয়ে ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় স্থানীয় সন্ত্রাসী ও হত্যাকাণ্ডের মূলহোতা সালাউদ্দিন সালু ও হীরাসহ ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনকে আসামি করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ফতুল্লা থানায় চুরি, ডাকাতি, হত্যাচেষ্টা এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনসহ একাধিক মামলা চলমান রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সদর উপজেলার ফতুল্লা থানার কাশিপুর ইউনিয়নের আলীপাড়া এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়াকে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এসময় সুরুজ মিয়াকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় আহত হন তার দুই ছেলেসহ চার জন।

হত্যা,গ্রেপ্তার,র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close