• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

আমাদের যা অর্জন তার সব বঙ্গবন্ধুর জন্য: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

প্রকাশ:  ২৮ জুন ২০২৪, ১৯:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, ‘আমাদের ব্যক্তি, সামাজিক, রাষ্ট্রীয় ও অর্থনৈতিক জীবনে যা কিছু অর্জন তার সব কিছুই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্য। বঙ্গবন্ধু শুধু আমাদের স্বাধীনতা ও বাংলাদেশই দিয়ে যাননি, আগামীর বাংলাদেশ নির্মাণের মৌলিক রূপরেখাও দিয়ে গেছেন। নির্বাহী বিভাগ, বিচার বিভাগ, প্রশাসন যাই বলি না কেনো সব জায়গায় সব কিছু করে দিয়ে গেছেন তিনি।’

শুক্রবার (২৮ জুন) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তোফাজ্জল হোসেন মিয়া বলেন, ‘এখন আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর দেখানো পথে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু যে ইচ্ছা, যে স্বপ্ন, যে রূপরেখা দিয়ে গেছেন, বাংলাদেশের উন্নয়নে তিনি যে বীজ বপন করে গেছেন তার সেই দেখানো পথেই বাংলাদেশ চলছে। বঙ্গবন্ধুর দেখানো পথেই বাংলাদেশর মুক্তি, বাংলাদেশের সাফল্য।’

এর আগে, বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তোফাজ্জল হোসেন মিয়া। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মানাজাতে অংশ নেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইতে লিখে স্বাক্ষর করেন তিনি।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ইলিয়াস হোসেন ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব,টুঙ্গিপাড়া,শ্রদ্ধা নিবেদন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close