• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

ফাইনালের জন্য সেরাটা জমিয়ে রেখেছে কোহলি :রোহিত

প্রকাশ:  ২৮ জুন ২০২৪, ১৬:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

টি–টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান বিরাট কোহলির (১২১৬)। সর্বশেষ আসরের সর্বোচ্চ রানও তার। কিন্তু এবার টি–টোয়েন্টি বিশ্বকাপে রানের জন্য রীতিমতো হাঁসফাঁস করছেন তিনি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ইনিংস খেলে তার রান মোটে ৭৫।

বৃহস্পতিবার (২৭ জুন) সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও বিরাট কোহলিরর ব্যাটে রান দেখা যায়নি। ৯ রানে ইংল্যান্ডের পেসার রিস টপলি তার স্টাম্প ভেঙে দেন।

টি-টোয়েন্টিতে সর্বশেষ ৯ ইনিংসে কোহলির ফিফটি নেই। সর্বোচ্চ ৩৭ রান করেছেন সুপার এইটে বাংলাদেশের বিপক্ষে। দ্বিতীয় সেরা রান ২৪ রান আফগানিস্তানের বিপক্ষে। অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে তো রানের খাতাই খুলতে পারেননি।

কোহলি ফর্মে না থাকার পরও ভারত উঠে গেছে ফাইনালে। দলের আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা টেনে নিচ্ছেন ভারতকে। কিন্তু ফাইনাল জিততে হলে কোহলিরও জ্বলে ওঠা জরুরি।

রোহিত মনে করেন ফাইনালেই কোহলির সেরা রূপটা দেখা যাবে। তিনি বলেন, “বিরাট ভালো একজন খেলোয়াড়। যেকোনো খেলোয়াড় এমন সময়ের মধ্যে দিয়ে যায়। আমরা তার ক্লাস বুঝি। ১৫ বছর ধরে যখন খেলবেন, ফর্ম কখনও সমস্যা নয়। সে হয়তো এটা ফাইনালের জন্য জমিয়ে রেখেছে।”

শনিবার বার্বাডোজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনাল খেলবে ভারত। দুই অপরাজিত দলের লড়াই নিয়ে রোহিত বললেন, “আমাদের সংযত থাকা গুরুত্বপূর্ণ, কারণ এটা ভালো সিদ্ধান্ত নিতে সাহায্য করে। আমরা আমাদের সেরাটা দিতে চেষ্টা করব। ফাইনালে আরেকটি ভালো পারফরম্যান্সের ব্যাপারে আমরা সবাই আশাবাদী।”

ভারত,ক্রিকেট,দক্ষিণ আফ্রিকা,টি-২০ বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close