• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

চট্টগ্রামে আগুনে হতাহতদের পরিবারকে জেলা প্রশাসনের সহায়তা

প্রকাশ:  ২৮ জুন ২০২৪, ১৯:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রাম নগরীর রিয়াজুদ্দিন বাজারের রিজওয়ান কমপ্লেক্স ও মোহাম্মদিয়া প্লাজায় আগুনের ঘটনায় নিহত ও আহতদের স্বজনদের আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। এ ঘটনায় ধোঁয়ায় নিশ্বাস বন্ধ হয়ে মারা গেছেন তিন জন। আহত হয়েছেন দুজন। বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে রিয়াজুদ্দিন বাজারের মোহাম্মদিয়া ও রিজওয়ান কমপ্লেক্স মার্কেটে আগুন লাগে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা এবং আহতদের ১৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

মৃত তিন জন হলেন– সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া গ্রামের সৈয়দ হোসেনের ছেলে ইসমাইল হোসেন ইকবাল(১৮); একই উপজেলার কুতুবপাড়া বাংলাবাজার এলাকার বেটা মিয়ার ছেলে শাহেদ হোসেন (১৮) এবং পশ্চিম কাটিয়াডাংগার কুতুব দেওয়াখোলা এলাকার শামসুল আলমের ছেলে মো. রিদুয়ান (৩৫)।

এ ঘটনায় আহতরা হলেন– যশোরের রাজগঞ্জ, মনিরামপুর এলাকার মোহাম্মদ আনিছুর রহমানের স্ত্রী মেরিনা পারভিন (৩৫) ও তার মেয়ে জান্নাতুল আক্তার হাজেরা (৯)। তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

লামার বাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আলী বলেন, ‘খবর পেয়ে আগ্রাবাদ, লামারবাজার, নন্দনকানন ও চন্দনপুরাসহ চারটি স্টেশনের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।’ তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

আগুনে একটি দোকান সম্পূর্ণ এবং দুটি দোকান আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

অগ্নিকাণ্ড,সহায়তা,পরিবার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close