• শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

বকেয়া আদায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের

প্রকাশ:  ২৫ জুন ২০২৪, ২২:২২
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের অর্থনৈাতিক উন্নয়নে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিতে বিপুল অর্থব্যয়ে সরকার এখাতে বৈপ্লবিক পরিবর্তনের সুচনা করেছে। কিন্তু এক্ষেত্রে আদর্শ বিদ্যুৎ ব্যবহারকারী হিসেবে সময়মতো বিদ্যুৎ বিল পরিশোধে কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ ব্যর্থতার পরিচয় দিচ্ছে বলে অভিযোগ স্বয়ং বিদ্যুৎ বিভাগের।

বিদ্যুতের বিল বকেয়া থাকায় আজ মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ ওজোপাডিকো লিঃ কুষ্টিয়া।

ওজোপাডিকো সূত্রে জানা যায়, গত বছর ১৪ নভেম্বর কুষ্টিয়া মেডিকেল কলেজের আনুষ্ঠানিক উদ্বোধনের দিন বিদ্যুৎ সংযোগ নেয়ার পর থেকে চলতি বছর ২৪ মে পর্যন্ত ৩০ লক্ষ টাকা বকেয়া। একই ভাবে চলতি বছরের ২৪ জানুয়ারি হাসপাতাল ভবনে বিদ্যুৎ সংযোগ নেয়ার পর থেকে সেখানে রোগী ভর্তিসহ চিকিৎসা সেবা চালু না হলেও এই ভবনের বকেয়া বিদ্যুৎ বিল হয়েছে ৩৬ লক্ষ টাকা। এমন পরিস্থিতিতে মঙ্গলবার দুপুর ১২টায় বকেয়া বিল আদায়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ ওজোপাডিকো লিঃ কুষ্টিয়া।

বকেয়া বিদ্যুৎ বিল বিষয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসাপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আনোয়ারুল ইসলাম জানান, ‘বকেয়া পরিশোধের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এমাসের মধ্যেই অন্তত কিছু বিল পরিশোধের মাধ্যমে সংযোগটি হালনাগাদ করা হবে বলে বিদ্যুৎ বিভাগের সাথে একটা সমঝোতা হয়েছে’। আশা করি খুব শীঘ্রই সমস্যা কাটিয়ে উঠতে পারবো’।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ ওজোপাডিকো লিঃ কুষ্টিয়ার ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী অনুপম চক্রবর্তী বলেন, ‘সংযোগ নেবার পর থেকে প্রতি মাসেই বিদ্যুৎ বিল পরিশোধের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে তাগাদা দেয়া সত্ত্বেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অদ্যাবধি বিলপরিশোধে ব্যর্থ হওয়ায় উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরিশেষে উভয় পক্ষের মধ্যে আলোচনা পূর্বক চলতি জুন-২৪ এর মধ্যে সকল বকেয়া বিল পরিশোধ করার শর্তে আবার পূণ:সংযোগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বকেয়া আদায়,বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন,কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close