• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কিশোরগঞ্জে দুই ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৪, ২৩:৫৬
পূর্বপশ্চিম ডেস্ক

কিশোরগঞ্জে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদত্যাগ করেছেন। সোমবার (১৫ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন সদ্য পদত্যাগকারী দুই চেয়ারম্যান।

তারা হলেন- কিশোরগঞ্জ সদর উপজেলার ৬নং বৌলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওলাদ হোসেন ও পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক জুটন।

জানা যায়, আগামী ৮ মে ১ম ধাপে দেশের ১৫২টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে কিশোরগঞ্জ সদর, পাকুন্দিয়া ও হোসেনপুর উপজেলাও রয়েছে। ওই নির্বাচনে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে বৌলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওলাদ হোসেন অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করেছেন।

একইসঙ্গে পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক জুটন। আর এ কারণে নির্বাচনের আচরণবিধি অনুযায়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদ থেকে তারা পদত্যাগ করেন।

মো. আওলাদ হোসেন বলেন, আমি বৌলাই ইউনিয়নে তিনবার চেয়ারম্যান ছিলাম। জনগণ আমাকে ভালোবেসে ভোট দিয়ে জনপ্রতিনিধি বানিয়েছে। একসঙ্গে আমি সদর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি। ১টি পৌরসভার ৯টি ওয়ার্ড, ১১টি ইউনিয়ন ও ৯৯টি ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা মিটিং করে আমাকে প্রার্থী করেছে। গত ৯ এপ্রিল চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি এবং ১৪ এপ্রিল মনোনয়নপত্র দাখিল করেছি। আমার বিশ্বাস তারা যেহেতু আমার ওপর আস্থা রেখেছে তাদের আস্থা-বিশ্বাস আমি ধরে রাখব। আমি দীর্ঘদিন চেয়ারম্যান ছিলাম, জনগণ এই বিষয়টি মূল্যায়ন করবে। তারা জানে আমার কোনো অনিয়ম দুর্নীতি নেই। আমার ওপর এই বিশ্বাসটুকু তাদের আছে।

এদিকে এমদাদুল হক জুটন বলেন, আমি পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে নিজে উপস্থিত থেকে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করেছি।

উল্লেখ্য, গত ২১ মার্চ নির্বাচন কমিশন প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তপশিল ঘোষণা করেন। ঘোষিত তপশিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ তারিখ সোমবার ১৫ এপ্রিল। বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ৮ মে।

কিশোরগঞ্জ,ইউপি চেয়ারম্যান,পদত্যাগ,উপজেলা পরিষদ নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close