• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

সাকিব-মোস্তাফিজকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৪, ০০:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ; চট্টগ্রামে এই সিরিজ শুরু হবে ৩ মে। সিরিজের মোট তিনটি ম্যাচ হবে চট্টগ্রামে। এই ম্যাচ তিনটির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মোস্তাফিজুর রহমান।

আইপিএল পর্ব শেষ করে মোস্তাফিজ দেশে ফিরবেন ১ মে। বোর্ড তাকে প্রথম তিন ম্যাচ থেকে বিশ্রাম দিয়েছে। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ফিটনেসে সাকিব না থাকায় শুরুর ম্যাচগুলোতে খেলতে চাননি। তবে শেষ দুই ম্যাচে দেখা যেতে পারে তাকে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফিরেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। সর্বশেষ ২০২২ সালের ১৩ অক্টোবর শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছিলেন তিনি। সেটাই ছিল তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর ইনজুরির কারণে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন এই অলরাউন্ডার। চোট কাটিয়ে বিপিএলে আলো ছড়ানো অলরাউন্ডারকে দলে ডেকেছে বিসিবির নির্বাচকরা।

টি-২০ সিরিজের দলে নতুন মুখ ওপেনার তানজিদ হাসান তামিম। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেললেও এর আগে টি-২০ দলে ডাকা হয়নি তাকে। সর্বশেষ বিপিএলে ভালো খেলেছেন তামিম। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ওয়ানডে খেলেও বড় রান পেয়েছিলেন। দলে ফেরানো হয়েছে আফিফ হোসেন ও বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামকে। ফিরেছেন পারভেজ ইমনও।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দলে ছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বিশ্বকাপ পরিকল্পনায় না থাকায় তাকে জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার এনামুল হক বিজয়ও। সৌম্য সরকার চোট নিয়ে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তিনি শেষ দুই ম্যাচের দলে ঢোকার লড়াইয়ে আছেন।

চট্টগ্রামে বাংলাদেশ ও জিম্বাবুয়ে প্রথম টি-টোয়েন্টি হবে ৩ মে। পরের দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। এরপর ঢাকায় হবে সিরিজের বাকি দুই ম্যাচ; ১০ ও ১২ মে।

ওই সিরিজ শেষে কদিনের বিরতি দিয়ে যুক্তরাষ্ট্র সফরে যাবে বাংলাদেশ। বিশ্বকাপের স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ আছে টাইগারদের।

নাজমুল শান্ত, লিটন দাস, তানজিদ তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, শেখ মাহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, পারভেজ ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, সাইফুদ্দিন।

খেলা,ক্রিকেট,সাকিব আল হাসান,বিসিবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close