• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৫ টাকায় মইয়ে ডিভাইডার পার, ভিডিও ভাইরাল

প্রকাশ:  ১৭ মার্চ ২০২৪, ১৯:২৬
নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মহাসড়কের ডিভাইভার পার হতে এক অভিনব পদ্ধতি ব্যবহার করতে দেখা গেছে। মাত্র ৫ টাকার বিনিময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মই দিয়ে ডিভাইডার পার হচ্ছেন যাত্রীরা। ডিভাইডার পার হওয়ার এমনই একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

আজ রোববার (১৭ মার্চ) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক এবং জনপথ অধিদপ্তর অফিসের সামনে এই ঘটনা ঘটে।

একাধিক সূত্রমতে জানা যায়, যত্রতত্র রাস্তা পারাপার বন্ধ করতে এবং দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যাতে ঢাকায় যেতে পারে সেজন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েতপ্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেওয়া হয় গত বছরের মাঝামাঝি সময়ে। এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সওজ কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা হলেও বিগত দুই মাস আগে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ।

এর ফলে গত দুইমাস ধরেই যাত্রীরা এভাবেই ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এই সুযোগে এমন পন্থায় যাত্রী পারাপার করে বিনিময়ে যাত্রীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন বলেন, এভাবে রাস্তা পারাপার সম্পূর্ণ বেআইনি। হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। ঝুঁকিপূর্ণ এই কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) এর নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, এর আগেও একাধিকবার এভাবে মই বসিয়ে যাত্রী পারাপার করা হয়েছিল। পরে আমরা আনসার দিয়ে মইগুলো জব্দ করি। বিষয়টি নিয়ে আমরা হাইওয়ে পুলিশের সঙ্গে একাধিকবার কথা বলেছি। আমরাও পুলিশের পক্ষ থেকে একাধিকবার পরিবহনগুলোকে সার্ভিস লেন দিয়ে চলাচলে বাধ্য করার চেষ্টা করেছি, কিন্তু তাতে সুফল আসছে না।

নারায়নগঞ্জ,অপরাধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close