• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

নাসিরনগরে “মিট দ্যা চিলড্রেন”শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ:  ০২ মার্চ ২০২৪, ১৭:২২
আকতার হোসেন ,নাসিরনগর প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রান্তিক শিশুদের অধিকার,উন্নয়ন ও মননশীলতা বিকাশের লক্ষ্যে “মিট দ্যা চিলড্রেন” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (০২ মার্চ ) “শিশুরা দেশের সবচাইতে মূল্যবান সম্পদ,কেননা স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে তাদের হাত ধরেই আসবে আগামী দিনের সমষ্টিগত উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ১৫০ জন শিক্ষার্থীকে নিয়ে বিদ্যালয় মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট আব্বাস উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন “মিট দ্যা চিলড্রেন” বাংলাদেশের প্রধান সমন্বয়কারী মোঃ আরিফ ইকবাল। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আওতাদ হোসেন খানঁ, সাবেক প্রেসক্লাব সভাপতি আজিজুর রহমান চৌধুরী,শিক্ষানুরাগী মো: মাহবুবুর রহমান,বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য,মো: শহীদ মাষ্টার,বিপ্লব দেব। দিনব্যাপী কর্মশালাটি পরিচালনা করেন বিশিষ্ট মোটিভেশনাল স্পিকার ও লিডারশীপ ট্রেইনার মো: এখলাছ উদ্দিন।

উক্ত কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা,শিক্ষা পরিকল্পনা,খেলাধুলা,বিজ্ঞান চর্চা,সাংস্কৃতিক চর্চা ও সৃষ্ঠিশীল বিভিন্ন কার্যক্রমের উপর আলোকপাত করা হয়।

লাল হোসেন চৌধুরী মেমোরিয়াল ফাউন্ডেশনের সমন্বয়কারী ও নাসিরনগর এগ্রো লিমিটেডের ব্যবস্থাপক জিয়া চৌধুরী সার্বিক তত্তাবধানে“মোয়াজ্জেম সেন্টার”বাংলাদেশের উদ্যোগে জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়,নাসিরনগর এগ্রো লিমিটেড,এল.এইচ.সি এম ফাউন্ডেশন ও দ্যা মোনাদি ফাউন্ডেশনের সহযোগিতায় দিনব্যাপী কর্মশালায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নীতিশ চন্দ্র দাস,এল.এইচ.সি এম ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক মাসুদ রানাসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক,স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান সমন্বয়কারী মোঃ আরিফ ইকবাল বলেন,ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও আমেরিকান প্রবাসী মোয়াজ্জেম হোসেন চৌধুরীর সর্ম্পূণ ব্যক্তিগত উদ্যোগে পরিচালিত “মোয়াজ্জেম সেন্টার”বাংলাদেশ একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। তিনি নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল গ্রামের কৃতিসন্তান।

নাসিরনগর,মিট দ্য চিলড্রেন,কর্মশালা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close