• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৪৩ রানে ১০ উইকেটের পতন নিয়ে সৌম্যর ‘অদ্ভুত’ ব্যাখ্যা

প্রকাশ:  ১১ মে ২০২৪, ০১:০০
পূর্বপশ্চিম ডেস্ক

বরাবর ১১ ওভারে বাংলাদেশের রান বিনা উইকেটে ১০০। পরের ৯ ওভারে মাত্র ৪৩ রান করতে গিয়ে বাংলাদেশ অলআউট। বোলারদের দক্ষতায় জিম্বাবুয়ের বিপক্ষে শেষ পর্যন্ত জিতলেও ব্যাটিং দক্ষতা নিয়ে বরাবরের মতো ওঠে বড় প্রশ্ন।

দারুণ শুরুর পর এমন অবস্থান কেন? ম্যাচ শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সৌম্য সরকার এমন প্রশ্নের মুখোমুখি হয়ে দেন অদ্ভুদ ব্যাখ্যা। তার মতে আক্রমণাত্বক ক্রিকেট খেলতে গিয়ে এমন ছন্দপতন।

‘প্রথমে আমাদের দেখে যেমন মনে হয়েছিল উইকেট ১৭০-১৮০ এর; হঠাৎ যখন বলটা একটু পুরোনো হয়েছে, তখন একটু আপস এন্ড ডাউন স্লো হচ্ছিল। এটা হয়তো সবাই একটু দ্রুত গিয়ে আক্রমণে চলে গেছে, এটা হয়তো ভুল করেছে আমার মনে হয়েছে’ -বলেছেন সৌম্য।

শুক্রবার মিরপুরে চতুর্থ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ১৪৩ রানে অলআউট হয়। তাড়া করতে নেমে জিম্বাবুয়ে ১৩৮ রানে থামে। ৫ রানের জয়ে পাঁচ টি-টোয়েন্টির সিরিজে বাংলাদেশ এগিয়ে আছে ৪-০ ব্যবধানে।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরেছেন সৌম্য সরকার। তানজীদ হাসান তামিমের সঙ্গে দারুণ জুটিতে এনে দেন ১০১ রান। তার ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪১ রান।

এমন প্রত্যাবর্তনে কেমন অনুভব করছেন এই বাঁহাতি অলরাউন্ডার? উত্তরে বলেন, ‘না, ভালো লাগছে যে মাঠে ফিরতে পারছি। ইনজুরড ছিলাম, ইনজুরড থাকাটা আসলে অনেক কষ্টের। সবাই খেলে, খেলতে পারি না, বাইরে থেকে দেখাটা, তারপরে যে রিহ্যাব বলেন বা অন্য যে কাজগুলো থাকে; ওগুলো একা করাটা আসলে অনেক সময় কী হয়, যে সবাই খেলছে আমি একটা আলাদা একা কাজ করছি। মনের মধ্যে একটা (কষ্ট) থাকে। ভালো লাগছে যে মাঠে ফিরতে পারছি।’

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হবে মিরপুরেই। তবে ম্যাচটি হবে দিনের আলোতে। সকাল ১০টায় শুরু হবে। এই প্রথম বাংলাদেশ ঘরের মাঠে কোনো ম্যাচ সকালে খেলতে নামবে।

জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close