• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২৩, ১৭:২৫
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া সদর থানার স্ত্রীকে হত্যা মামলায় রনি হোসেন (৩৯) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলামের আদালত দণ্ডপ্রাপ্ত আসামির উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

রায়ে কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সাজার আদেশ আদালতের।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন- কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল চারমাইল এলাকার বাসিন্দা মৃত আলতাফ হোসেনের ছেলে মো. রনি হোসেন (৩৯)।

এ মামলায় অপর আসামি সাজাপ্রাপ্ত রনির মা লিলি খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৫ জুন বিকেলে স্ত্রী রত্মা খাতুনকে (৩৫) রনি তার গ্রামের বাড়ি বটতৈল চারমাইল এলাকা থেকে মার্কেট করে দেওয়ার নাম করে কুষ্টিয়া শহরের কোর্টপাড়ায় মা লিলি খাতুনের ভাড়া বাসায় নিয়ে আসেন। সেখানে পূর্ব পরিকল্পনা অনুযায়ী রনি তার স্ত্রী রত্নাকে শ্বাস রোধ করে হত্যা নিশ্চিত করেন। নেশাগ্রস্ত ও জুয়াড়ি রনির সঙ্গে দাম্পত্য কলহ ছিল রত্নার। কুষ্টিয়ার মিরপুর উপজেলার তাঁতিবন্দ গ্রামের আজিম মৃধার মেয়ে রত্না।

হত্যাকাণ্ডের পরদিন ১৬ জুন নিহতের ছোট ভাই মো. বিশাল হোসেন হত্যার অভিযোগ এনে রনি ও শাশুড়ি লিলি খাতুনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ৩১ আগস্ট এজাহার নামীয় দু’জনের বিরুদ্ধে অভিযোগ এনে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল কাদের চার্জশিট দেন আদালতে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন জানান, স্ত্রী রত্না হত্যা মামলায় জড়িত আসামি রনির বিরুদ্ধে আনীত অভিযোগে সাক্ষ্য-শুনানি শেষে সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। এ মামলায় অপর আসামি লিলি খাতুনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কুষ্টিয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close