• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

২৫ হাজার কেজি আপেলের নিলাম আজ চট্টগ্রাম কাস্টমসে

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২৩, ০৯:৫৯
নিজস্ব প্রতিবেদক

আমদানির পর নির্ধারিত সময়ে বন্দর থেকে খালাস না করায় ২৫ হাজার ৪৯৯ কেজি আপেল নিলামে বিক্রি করবে চট্টগ্রাম কাস্টমস হাউস।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় কাস্টমস হাউসের নিলাম শাখায় প্রকাশ্যে এই নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে প্রতি কেজি আপেলের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৬৬ টাকা।

সম্পর্কিত খবর

    চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার আবদুল হান্নান আপেল নিলামের সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রামের মদিনা বাণিজ্যালয় নামের একটি প্রতিষ্ঠান গত এপ্রিল মাসে চীন থেকে ২৫ হাজার ৪৯৯ কেজি আপেল আমদানি করেন। কিন্তু নির্ধারিত সময়ে এই ফলের চালান খালাস না করায় আজ বৃহস্পতিবার এই চালান নিলামে তোলা হচ্ছে। ২৫ হাজার ৪৯৯ কেজি ওজনের এসব আপেলের সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৪২ লাখ ৩৫ হাজর ৫৪৯ টাকা। সেই হিসেবে প্রতি কেজি আপেলের নিলামের ভিত্তিমূল্য ১৬৬ টাকা। প্রত্যাশিত দরেই আপেল বিক্রি হবে বলে কাস্টমস কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছে। নিলামে অংশ নিতে এর আগে গতকাল বুধবার মাইকিং করে প্রচার চালিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

    এদিকে, নিলামে অংশগ্রহণে আগ্রহী কয়েকজন ফল ব্যবসায়ী জানান, গত এপ্রিল মাসে এসব আপেল আমদানি করা হয়েছিলো। আমদানির পর ৬ মাস পার হয়ে গেছে। এই দীর্ঘ সময়ে আপেলের মান ঠিক আছে কি-না তা নিশ্চিত নয়। তাই কাস্টমস-এর নির্ধারিত মূল্যে এই আপেল কেউ কিনবে না। তবে নিলামে সর্বোচ্চ কত দর উঠে সেটাই দেখার বিষয়। ব্যবসায়ীরা পঁচনশীল এসব পণ্য খালাস না হলে দ্রুততম সময়ের মধ্যেই নিলাম করার আহ্বান জানান, এতে সরকারের রাজস্ব আয় বৃদ্ধির পাশাপাশি নিলামে অংশ নেওয়া ব্যবসায়ীরাও লাভবান হবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close