• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মসজিদের জন্য বরাদ্দকৃত ১৯ লাখ আত্মসাতের অভিযোগ

প্রকাশ:  ২৫ আগস্ট ২০২৩, ০০:২৯
বাউফল প্রতিনিধি

পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের ২৫টি মসজিদের অনুকূলে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জিআর প্রকল্পের আওতায় ৫০টন চাল বরাদ্দ দেয়া হয়। সেই চাল বিক্রী করে সিংহভাগ অর্থ লোপাটের অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরাদ্দকৃত চালের টাকা দিয়ে উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য প্রত্যেক মসজিদ কমিটির সভাপতিতেকেই এই প্রকল্পের সভাপতি বানানো হয়।

সম্পর্কিত খবর

    দক্ষিন চর ব্যারেট মসজিদের সভাপতি বলেন, চেয়ারম্যান সাহেব নাকি অনেক চেষ্টা তদবির করে বরাদ্দ পাশ করাইছেন, তবে কতো টন চাল দিছে তা জানা নেই, তবে আলমগীর সর্দার গত সপ্তাহে আমাকে ২৫হাজার টাকা দিয়েছে।

    কামরুল মাস্টার জামে মসজিদের সভাপতি কামরুল ইসলাম বলেন, বরাদ্দ পাওয়ার জন্য চেয়ারম্যান এবং যুবলীগ নেতা আলমগীর সর্দার আমার কাছ থেকে স্বাক্ষর নিয়েছেন এরপর গত বৃহস্পতিবার আমাকে ২৫হাজার টাকা দিয়েছে। চর ওয়াডেল বাজার মসজিদের সভাপতি মো. আবুল কাশেম দর্জি বলেন, আলমগীর সর্দার তাঁকে জানিয়েছেন অফিস আর উপরে দেয়ার পর ২৫হাজার টাকা রয়েছে, এরপর সেই ২৫হাজার টাকা আমাকে দিয়েছে। উত্তর দিয়ারা কচুয়া ফরাজী বাড়ি জামে মসজিদের সভাপতি মো. জাহাঙ্গীর ফরাজী বলেন, বরাদ্দ পাওয়ার জন্য যুবলীগ নেতা আলমগীর সর্দার আমার কাছ থেকে স্বাক্ষর নিয়েছেন এরপর আমাকে ২৫হাজার টাকা দিয়েছে।

    এ বিষয়ে আলমগীর সর্দার বলেন, আমি কাউকে কোনো টাকা পয়শা দেই নাই, যার চাউল সেই উত্তোলন করেছে, এর বেশি কিছু জানা নেই। এ বিষয়ে চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক আলকাচ বলেন, তদ্বির করে বরাদ্দ আনা লাগছে, আলমগীর সর্দার কাগজপত্র ঠিক করেছে এবং তার মাধ্যমেই টাকা পৌঁছে দেয়া হয়েছে, তারপর চালের মান খারাপ থাকায় কম দামে বিক্রী করতে হয়েছে।

    সরকারি প্রতিটন চাল ৪৯হাজার ৭শ ৬৯টাকা দরে ৫০টন চালের দাম ২৪লক্ষ ৮৮হাজার ৪শ ৫০টাকা। এই বরাদ্দের বিপরীতে ২৫হাজার টাকা করে ২৫টি মসজিদে দেয়া হয়েছে ৬লক্ষ ২৫হাজার টাকা। এই হিসেব অনুযায়ী প্রায় ১৯লক্ষ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নাম প্রকাশ না করার শর্তে নিজেদের ক্ষোভের কথা জানিয়েছেন চন্দ্রদ্বীপ ইউনিয়নের অনেক বাসিন্দা।

    এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা বশির গাজী বলেন, এভাবে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাত করা কোনোভাবেই কাম্য হতে পারে না

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close