• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

সুন্দরবনের বনদস্যু লাল্টু বাহিনীর প্রধানসহ ৪ জন গ্রেপ্তার

প্রকাশ:  ১১ জুলাই ২০২২, ১৫:১৩
খুলনা প্রতিনিধি
গ্রপ্তারকৃত বনদস্যু লাল্টু বাহিনীর প্রধানসহ চারজন

খুলনা মেডিকেল কলেজ এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-৬ সাতক্ষীরার চাঞ্চল্যকর জোড়া খুনের মামলায় সুন্দরবনের বনদস্যু লাল্টু বাহিনীর প্রধানসহ ৪ আসামীকে গ্রেপ্তার করেছে।

শনিবার (০৯ জুলাই) রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল বহুলালোচিত ওই হত্যাকান্ডে সরাসরি জড়িত থাকার দায়ে বনদস্যু লাল্টু বাহিনীর অন্যতম সদস্য মোঃ নাসির উদ্দীন কয়াল(৩২), মোঃ আলাউদ্দীন গাজী(২৯), মোঃ সাদেক আলী গাজী(৩৯) ও আলমগীর হোসেন মালী (২২) কে খুলনা মেডিকেল কলেজ এলাকা থেকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃতরা সাতক্ষীরার শ্যামনগর এলাকার বাসিন্দা বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব গণমাধ্যমকে জানায়, ঘটনারদিন গত শুক্রবার (৮ জুলাই) বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার টেংরাখালীর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সদস্যদের সাথে শ্যামনগর থানার রমজাননগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের মিটিং চলছিল। সে সময়ে দাঙ্গা, হামলার মাধ্যমে ত্রাস সৃষ্টিকারী সুন্দরবনের বনদস্যু লাল্টু বাহিনীর প্রধান আব্দুল হামিদ লাল্টু এবং তার প্রধান সহযোগী আজগার আলী বুলুর নেতৃত্বে ১১০ থেকে ১২০ জনের একটি সংঘবদ্ধ দল রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড, গাছি দা, লাঠি, হকিস্টিক, জিআই পাইপ ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আকষ্মিক হামলা চালায়।

এ সময় হামলাকারীরা উক্ত আওয়ামী লীগ কার্যালয়ে থাকা সকল আসবাবপত্র, অফিসের সামনে পার্কিং করে রাখা মোটরসাইকেল ও কার্যালয়ের ভেতরে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে নষ্ট করে৷ এছাড়াও মিটিংয়ে উপস্থিত থাকা ব্যক্তিবর্গ তাদেরকে বাধা প্রদান করলে উক্ত সন্ত্রাসী বাহিনীর সদস্যরা তাদেরকে গুরুতর জখম করে দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

তাৎক্ষণিক স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় ১৮-২০ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে। পরে চিকিৎসার জন্য শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহত আমির হোসেনকে মৃত ঘোষণা করেন৷

এসময় আশঙ্কাজনক অবস্থায় কাদের শেখ নামের এক জনকে উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্স যোগে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বহুলালোচিত এ ঘটনায় ভুক্তভোগী মোঃ আব্দুল বারী বাদী হয়ে সাতক্ষীরার শ্যামনগর থানায় ৭৩ জনের নামে এবং আরও ৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন ৷

এর পর ঘটনাটি দেশের বিভিন্ন গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হলে জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়৷ সংগঠিত হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‍্যাব-৬ এর একটি চৌকস দল গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের উদ্দেশ্যে অভিযান অব্যাহত রাখে।

অভিযানের একপর্যায়ে শনিবার রাতে আইন শৃঙ্খলা বাহিনি চারজনকে গ্রেপ্তার করতে সফল হয় এবং সাতক্ষীরার শ্যামনগর থানায় আটককৃতদের হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

পূর্বপশ্চিমবিডি/নাদীর/এআই

বনদস্যু,আসামী,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close