• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

টিটিই বরখাস্তের ঘটনায় তদন্ত কমটি গঠন

প্রকাশ:  ০৭ মে ২০২২, ১৯:৪৪
পাবনা প্রতিনিধি

রেলমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী তিন ব্যক্তিকে জরিমানা করার দায়ে ঈশ্বরদীর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এ ঘটনায় সহকারী পরিবহন কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার (৭ মে) বিকেলে পশ্চিমাঞ্চল রেলের জিএম (মহাব্যবস্থাপক) অসীম কুমার তালুকদার এ তথ্য জানান।

তিনি বলেন, ঘটনাটি নিয়ে আলোচনা সমালোচনা চলছে এবং জনমনে নানা প্রশ্নও দেখা দিয়েছে। এজন্য প্রকৃত ঘটনা উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাকশী রেল বিভাগের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম বাবুকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন পাকশী রেল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী এবং পাকশী রেল বিভাগের সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামাল।

অসীম কুমার তালুকদার বলেন, তিন কর্মদিবসের কথা চিঠিতে উল্লেখ করা হলেও রোববারের মধ্যেই তদন্ত সম্পন্ন করতে মৌখিকভাবে বলা হয়েছে। সে হিসেবে রোববার পাকশী বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলীর দপ্তরে এ তদন্ত সম্পন্ন হবে।

তদন্ত কমিটির প্রধান এটিও সাজেদুল ইসলাম বাবু বলেন, রোববার সরেজমিনে তদন্ত করা হবে। এ সময় কর্তব্যরত টিটিই, গার্ড, বিনা টিকিটধারী তিন ট্রেনযাত্রীসহ সংশ্লিষ্টদের কাছ থেকে বক্তব্য নেওয়া হবে। তদন্ত প্রতিবেদন কর্তৃপক্ষর কাছে পাঠানো হবে।

পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিনগত রাতে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী তিন যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন।

পরে ‘রেলমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই তিন যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষর কাছে অভিযোগ করেন। এতে টিটিই শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। সাময়িক বরখাস্তের আদেশ শুক্রবার (৬ মে) থেকে কার্যকর হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাবনা,গঠন,তদন্ত কমটি,বরখাস্ত,ঘটনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close