• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

যান্ত্রিক ত্রুটিতে চট্টগ্রামে রানওয়েতে আটকে গেল বিমান, যাত্রীরা অক্ষত

প্রকাশ:  ১০ মে ২০২৪, ১৮:১৬
নিজস্ব প্রতিবেদক

যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট। শুক্রবার (১০ মে) সকাল ৮টা ৩৯ মিনিটের দিকে বিমানটি অবতরণ করে।

এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন বিমানটিতে থাকা ১৯১ জন যাত্রী ও সাতজন ক্রু।

জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে ফ্লাইটটি চট্টগ্রামে আসছিল। এর মধ্যে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ বিষয়টি সংকেত পাঠিয়ে জানানো হয় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুমে। সম্ভাব্য ঝুঁকি বিবেচনায় সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখে বিমানবন্দর কর্তৃপক্ষ।

যান্ত্রিক ত্রুটির কারণে এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট জি-৯৫২৬ শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পর হাইড্রোলিক প্রেসার সিস্টেম বিকল হয়ে যায়। এ কারণে বিমানটি রানওয়েতে প্রায় ১২ মিনিট আটকা পড়ে থাকে। পরে যাত্রী এবং ক্রুদের নিরাপদে নামিয়ে আনার পর বিমানটি রানওয়ে থেকে সরিয়ে নেওয়া হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, “যান্ত্রিক ত্রুটি নিয়ে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট শারজাহ থেকে ১৯১ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম বিমানবন্দরে সকালে অবতরণ করে।”

তিনি বলেন, “বিমানটি অবতরণের আগে হাইড্রোলিক প্রেসার সিস্টেমে ত্রুটি দেখা দেয়। বিষয়টি আমরা জানতে পেরে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে ফ্লাইটটি নিরাপদে অবতরণে সাহায্য করেছি।”

তিনি আরও বলেন, “বিমান থেকে সব যাত্রী এবং ক্রুদের নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়েছে। যান্ত্রিক ত্রুটির বিষয়টি যাত্রীরা বুঝতে পারেননি।”

চট্টগ্রাম,বিমান,বিমান দুর্ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close