• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

দপ্তরির বিরুদ্ধে স্কুলের জায়গা দখলের অভিযোগ

প্রকাশ:  ২০ এপ্রিল ২০২২, ১৮:০৭
নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় রাণীনগরে বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী উজ্জল হোসেনের বিরুদ্ধে বিদ্যালয়ের জায়গা দখল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জায়গা দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ গ্রামবাসী।

বুধবার (২০ এপ্রিল) স্কুলের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে চাকুরিতে যোগদান করে উজ্জল। যোগদানের পর থেকেই গায়ের জোরে উজ্জল হোসেন বিভিন্ন অপকর্ম করে আসছে।

অভিযুক্তের বিরুদ্ধে রাতে বিদ্যালয়ে অবস্থান না করা, টয়লেটে শিক্ষার্থী রেখে দরজা বন্ধ রেখে চলে যাওয়া, বিদ্যালয় থেকে বিদ্যুতের লাইন নিজ বাড়িতে নেওয়া, বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, স্কুলের জায়গা দখল ও রাস্তার জায়গা নিয়ে পুরো গ্রামবাসীদের সঙ্গে উজ্জল হোসেনের দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলে আসছে। আর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বিদ্যালয়ে যাতায়াত করা শিক্ষক ও শতাধিক শিক্ষার্থীদেরকে। এই বিষয়গুলো নিয়ে প্রতিবাদ করতে গেলেই উজ্জল হোসেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যসহ গ্রামের মানুষদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করে আসছে।

বক্তারা আরও বলেন, বছরের পর বছর প্রশাসন এই সমস্যাগুলো সমাধান করতে পারছে না। যার কারণে প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াত করতে প্রতিদিনই শত শত শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অতিদ্রুত বিদ্যালয়ে যাতায়াতের জন্য রাস্তা উস্মুক্তকরাসহ উজ্জল হোসেনের বিভিন্ন অপকর্মের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করা হয়।

এসময় বক্তব্য রাখেন বড়খোল সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ফরিদ উদ্দিন, প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, বড়খোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির উদ্দিন, আব্দুল করিমসহ স্থানীয়রা।

পূর্বপশ্চিমবিডি/এআরআর/জেএস

নওগাঁ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close