• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

নোয়াখালী পৌরসভায় ভোটগ্রহণ চলছে

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২২, ১০:২৮
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা বিকেল ৪টা পর্যন্ত চলবে। ৮৭৬ সালে এ পৌরসভা প্রতিষ্ঠিত হয়।

মাইজদী পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. আসগার হোসেন বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে কেন্দ্রে ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোট দিচ্ছেন।

মাইজদী বাজার অরুণ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা মো. ফখরুল ইসলাম বলেন, নোয়াখালী পৌরসভার ভোটাররা এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন। ভোটের প্রথম ঘণ্টায় কোনো সমস্যা চোখে পড়েনি।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে সবগুলো কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ঘোষণা দিয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, কেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে রিটার্নিং অফিসার পদে দায়িত্বপ্রাপ্ত জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম জানান, বিগত কয়েকটি নির্বাচনের মতো নোয়াখালী পৌরসভার নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে।

পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে ৭ জন, ৯ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৩২৫ জন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নোয়াখালী,পৌরসভা,ভোটগ্রহণ,ভোটার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close