• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

দেশের জন্য বীরদের অবদান অম্লান হতে দিবো না: এমপি হেলাল

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২২, ১২:২৪
নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন, এক সময়ের পরাধীন বাংলাদেশকে মুক্ত করে স্বাধীন করতে বীরমুক্তিযোদ্ধাদের অবদান অনস্বীকার্য। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাংলার বীররা নিজের জীবন ও পরিবারের মায়া ত্যাগ করে স্বাধীনতার যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। দেশের জন্য বীরমুক্তিযোদ্ধাসহ লাখ লাখ মানুষ বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের জন্য বীরদের অবদান কখনো অম্লান হবার নয়, আমরা কখনো অম্লান হতেও দিবো না।

সোমবার (১০ জানুয়ারি) নওগাঁর রাণীনগরে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকার প্রধানের উপহার ‘বীর নিবাস’ নামের বাড়ি নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জানা গেছে, উপজেলার অস্বচ্ছল ৬জন বীরমুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাস নির্মাণ প্রকল্পের আওতায় এই পাঁকা বীর নিবাস (বাড়ি) পাচ্ছেন। প্রতিটি বীর নিবাসের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১৩ লাখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা প্রমূখ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এমপি,অম্লান,বীর,সংসদ,সদস্য,নওগাঁ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close