• বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএলের ড্রাফট সেপ্টেম্বরে, পুরোনো অধিকাংশ দলের অংশগ্রহণ নিশ্চিত

প্রকাশ:  ০১ জুলাই ২০২৪, ১৯:৪১
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসরের কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরোনো ৬ দলের অংশগ্রহণ এখনো নিশ্চিত না হলেও ড্রাফটের প্রাথমিক সময়সূচি বিবেচনা করে রেখেছে বোর্ড।

আগামীকাল মঙ্গলবার বিসিবি পরিচালনা পর্ষদের সভায় বিষয়গুলো চূড়ান্ত করা হবে। আজ সোমবার (০১ জুলাই) মিরপুরে বোর্ড সভার অ্যাজেন্ডা জানাতে গিয়ে বিপিএলের বিষয়টি জানান প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘বিপিএলের গত আসরে যারা খেলেছে, তাদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। বেশিরভাগ দল (আগামী আসরে) অংশগ্রহণ নিশ্চিত করেছে। দুই-একটা দল জানায়নি। তারা জানালে পরের পদক্ষেপ ঠিক করব।’

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ড্রাফট হতে পারে, ‘আমরা এরই মধ্যে একটা (সময়) নির্ধারণ করেছি প্লেয়ার্স ড্রাফটের। এরপর স্টেপ বাই স্টেপ এগিয়ে যাব। প্লেয়ার্স ড্রাফট সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হতে পারে।’

সবশেষে বিপিএলে অংশ নেওয়া ফ্র‍্যাঞ্চাইজিগুলো হলো- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কোন ফ্র‍্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি সেটা জানাননি বিসিবি’র এই কর্তা। গত আসরে কুমিল্লাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বরিশাল।

এর আগে দশম আসর অনুষ্ঠিত হয়েছিল জানুয়ারি-ফেব্রুয়ারিতে। জানুয়ারির শুরুতে সাধারণত বিপিএল মাঠে গড়ায়। জাতীয় নির্বাচনের কারণে সেটি যায় তৃতীয় সপ্তাহে। এবারও সবকিছু বিবেচনা করে বিপিএলের সময়সূচি নির্ধারণ করা হবে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী।

‘এফটিপিতে আমাদের যে কমিটমেন্ট থাকে বা আইসিসির মেজর ইভেন্টে আমাদের যে কমিটমেন্ট থাকে, তার সঙ্গেই আমরা এডজাস্ট করে নেই। যদি কোনো ক্ষেত্রে বিবেচনা করার প্রয়োজন হয়, সেটা আমরা করে নেব’ -বলেছেন সুজন।

বিপিএল,ক্রিকেট,বিসিবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close