• শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

ক্ষমা চাইলেন শান্ত

প্রকাশ:  ২৫ জুন ২০২৪, ১৭:০৪
পূর্বপশ্চিম ডেস্ক

আগের দুই ম্যাচে দুই হেভিওয়েটের কাছে বিব্রতকর হার। তবুও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার দুয়ার খুলে গিয়েছিল বাংলাদেশের সামনে। প্রতিপক্ষের পারফরম্যান্সে আর নিজেদের বোলারদের দ্যুতি ছড়ানো বোলিংয়ে। কিন্তু টুর্নামেন্টের শুরু থেকে ধারাবাহিকভাবে ব্যর্থ হয়ে আসা ব্যাটসম্যানরা আরও একবার ব্যর্থ হলে বিশ্বকাপ থেকেই বিদায় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

সব মিলিয়ে প্রতিযোগিতায় সাত ম্যাচ তিন জয়। সুপার এইটে ওঠে কোনো জয় নেই লাল সবুজ জার্সিধারীদের। গ্রুপপর্বে তিন জয় শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে। হেরেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এরপর অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে স্রেফ উড়ে যায়। শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও লড়তে পারেনি বাংলাদেশ। মাঠের পারফরম্যান্স যাচ্ছেতাই হওয়ার পেছনের কারণ নড়বড়ে ব্যাটিং। বোলিং মন ভুলিয়ে দিলেও ব্যাটিংয়ে নিষ্প্রভ দিন কাটিয়েই প্রতিযোগিতা শেষ করলো বাংলাদেশ।

হতাশায় ভরা এই বিশ্বকাপে নিজেদের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক। সংবাদ সম্মেলনে শান্ত বলেছেন, ‘বিশ্বকাপের পুরো যাত্রা সম্পর্কে বলব, আমরা দল হিসেবে বাংলাদেশের সব সমর্থককে হতাশ করেছি। যারা আমাদের খেলা অনুসরণ করেন, সবসময় অনুসরণ করেন তাদের ‘লেট ডাউন’ করেছি। আমি দলের পক্ষ থেকে ক্ষমা চাইছি।’

‘আমরা ব্যাটিং গ্রুপ হিসেবে দেশের মানুষকে ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা স্যরি। সামনের দিকে আমাদের এটাই চেষ্টা থাকবে, কীভাবে এখান থেকে বের হয়ে আসতে পারি।’ - যোগ করেন শান্ত।

সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে না পারায় শান্ত নিজেদেরকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন, ‘দেশের মানুষকে আমরা বলতে গেলে কষ্ট দিয়েছি। তবে এটাও আমি বলতে চাই, চেষ্টার কমতি ছিল না। শতভাগ দিয়ে সবাই চেষ্টা করেছে। সবাই নিজের কাজে সৎ ছিল। তবে আমরা দিন শেষে পারিনি। তাই এটার জন্য দলের পক্ষ থেকে স্যরি।’

টি-টোয়েন্টি,বিশ্বকাপ,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close