• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

বাইডেনের প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার আহ্বান দলের মধ্যেই

প্রকাশ:  ২৮ জুন ২০২৪, ২২:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

প্রেসিডেন্ট নির্বাচনের আগে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বেহলা দশা দেখে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন ডেমোক্রেটরা। অনেকেই বাইডেনের মনোয়ন প্রত্যাহার করে অন্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার বিষয়ে কথাবার্তা বলা শুরু করেছেন।

তিনজন সম্ভাব্য ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থীর ঘনিষ্ঠ তিনজন কৌশলবিদ জানিয়েছেন, বিতর্কের সময় তাদের ওপর ক্ষুদেবার্তার বোমা পড়েছিল। বোমাবর্ষণ করা হয়েছে। এসব বার্তায় তাদেরকে বাইডেনের বিকল্প খোঁজার কথা বলা হয়েছে।

একজন উপদেষ্টা জানিয়েছেন, দলের অর্ধশত দাতা ক্ষুদেবার্তায় বিতর্ককে ‘বিপর্যয়’ আখ্যা দিয়ে বলেছেন ‘দলের কিছু করা দরকার।’

ডেমোক্রেটিক পার্টির একজন প্রধান দাতা এবং বাইডেন সমর্থক সংবাদমাধ্যম পলিটিকোকে বলেছেন, প্রেসিডেন্টের নির্বাচনী প্রচার শেষ করার সময় এসেছে।...বাইডেনকে বাদ দেওয়া দরকার। এট সম্পর্কে কোনো প্রশ্ন নেই।’

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে বৃহস্পতিবার প্রথমবারের মতো দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হয়। বির্তকে ট্রাম্পকে একের পর এক কথার বাণ ছুড়তে দেখা গেছে। অবশ্য এর অধিকাংশই ছিল মিথ্যা তথ্যে ভরা। তবে এগুলোর জবাব দিতে গিয়েই মাঝেমধ্যে হোঁচট খেয়েছেন জো বাইডেন। এছাড়া ৯০ মিনিটের বিতর্ক অনুষ্ঠানের অধিকাংশ সময় বাইডেনকে গলাখাকাড়ি দিতে দেখা গেছে। এছাড়া বাইডেন যে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট পদে থাকার জন্য শারীরিভাবেও সামর্থ্যবান নন, তা বারবার ফুটে উঠেছে।

যুক্তরাষ্ট্র,বাইডেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close