• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতের বিপক্ষে বাংলাদেশ দলে চমক ১৫ বছর বয়সী পিংকি

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২৪, ২৩:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন হাবিবা আক্তার পিংকি। ১৫ বছর বয়সী এই পেসার প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে। ব্যাক-আপ পেসার হিসেবে একজন ব্যাটারের পরিবর্তে তাকে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় এক বিবৃতিতে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৮ এপ্রিল থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ, শেষ হবে ৯ মে। সবগুলো ম্যাচ হবে সিলেটে।

পিঙ্কি অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয়তে ৫ ইনিংসে ১ উইকেট নেয়, ৩ ইনিংসে ১৬ রান করেন। তাকে দলে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে নারী বিভাগের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন জানান, সিলেটের কন্ডিশন বিবেচনা করে পিংকিকে অন্তর্ভূক্ত করা হয়েছে।

‘একজন ব্যাটার সোবহানা আক্তারের জায়গায় আমরা পেসার হাবিবা ইসলাম পিংকিকে নিয়েছি। পিংকিকে সিলেটের উইকেটের কথা বিবেচনা করা নেওয়া হয়েছে। গত সিরিজে আমরা মারুফা-তৃষ্ণা দুইজন পেস বোলার খেলিয়েছি। আমরা একজন ব্যাক আপ পেস বোলার নিচ্ছি। আমরা হয়তোবা ওই ফরমেশনে যাব। কয়েকটা ম্যাচে দুইটা করে পেস বোলার খেলবে।’

১৫ সদস্যের দলের সঙ্গে দুজনকে রাখা হয়েছে স্ট্যান্ড-বাই হিসেবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ভরাডুবি হলেও দলে খুব একটা পরিবর্তন আসেনি। ইনজুরি কাটিয়ে ফিরেছেন রুবায়া হায়দার ঝিলিক।

প্রধান নির্বাচক বলেন, ‘দলে খুব একটা পরিবর্তন নেই। আমরা আপাতত বেশি জায়গায় পরিবর্তন করছিও না। সিলেটে যেহেতু স্পোর্টিং উইকেটে খেলব আমরা, আমার মনে হয় উইকেট পেস বোলারদের সহায়তা করবে। এ জন্য আমরা বাড়তি একজন পেসার নিয়েছি।’

নিগার সুলতানা জ্যোতি (ক্যাপ্টেন), নাহিদা আক্তার (ভাইস ক্যাপ্টেন), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, ঝর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শোরিফা খাতুন, দিলারা আক্তার, রাবেয়া হায়দার ঝিলিক ও হাবিবা ইসলাম পিংকি।

পিংকি,টি-টোয়েন্টি,সিরিজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close