• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশ পুলিশ ও গোপালগঞ্জের জয়

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২৩, ২১:৫৬
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং রানার গ্রুপের পৃষ্ঠপোষকতায় পল্টনস্থ কাবাডি স্টেডিয়ামে চলছে ‘রানার মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২৩।’ আজ ১২ ডিসেম্বর, মঙ্গলবার গ্রুপপর্বে প্রথম দুই ম্যাচে নিজ নিজ খেলায় জয় তুলে নেয় গোপালগঞ্জ কাবাডি ক্লাব এবং বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব। দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় গোপালগঞ্জ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ৩টি লোনাসহ ৪২-২৯ পয়েন্ট ব্যবধানে ফায়ার সার্ভিসকে পরাজিত করে গোপালগঞ্জ। হারলেও একটি লোনা ছিল ফায়ার সার্ভিসের। জয় পেলেও সেমিফাইনালে উঠতে পারেনি গোপালগঞ্জ। নিজেদের প্রথম দুই ম্যাচে বর্ডার গার্ড বাংলাদেশ এবং মেঘনা কাবাডি ক্লাবের বিরুদ্ধে হারায় গ্রুপপর্বে থেকেই বিদায় নিশ্চিত হয়ে যায় দলটির। ফায়ার সার্ভিসও সেমিফাইনালে উঠতে পারেনি। গ্রুপপর্বে ৩ ম্যাচের তিনটিতেই হেরেছে তারা।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব ও ডিএমপি কাবাডি ক্লাব। ২টি লোনাসহ ৪৩-৩৪ পয়েন্টে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ পুলিশ। এই জয়ে ‘খ’-গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখল বাংলাদেশ পুলিশ। আর টানা তিন ম্যাচ হেরে গ্রুপপর্ব থেকে বাড়ির পথ ধরেছে ডিএমপি কাবাডি ক্লাব।

ম্যাচ শেষে বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতার সদস্য সচিব এবং কাবাডি ফেডারেশনের সদস্য মনির হোসেন বলেন, ‘এবার অত্যন্ত জাকজমকতায় এই মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আসরে অনেক বিদেশি খেলোয়াড়রাও অংশ নিয়েছেন। এতে করে প্রতিযোগিতার মান অনেক বেড়ে গেছে। আমাদের প্লেয়াররা নিজেদের শক্তি-সামর্থ্যকে যাচাই করে নিচ্ছেন। এই টুর্নামেন্ট থেকে আমরা অনেক প্লেয়ার বাছাই করা সুযোগ পাব। যারা জাতীয় দলের পাইপলাইনে যুক্ত হবেন।

কাবাডি ফেডারেশনের আরেক সদস্য এস এম এ মান্নান জানান, ‘বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতায় আমরা রিভিউ সিস্টেম রেখেছি। খেলাটি যাতে পরিচ্ছন্নভাবে পরিচালিত হয় এজন্য এ ব্যবস্থা। আমরা ইন্টারন্যাশনাল বেশ কিছু টুর্নামেন্টে রিভিউ সিস্টেম রেখেছিলাম। এবার ঘরোয়া আসরেও এটি যুক্ত হলো। প্রতি দল দুই অর্ধে দুবার করে রিভিউ নেয়ার সুযোগ পাবে। রিভিউ যতবার পক্ষে যাবে ততবার এটি নেয়ার সুযোগ পাবে দলগুলো।’

কাবাডি ফেডারেশন সদস্য আমজাদ হোসেন মজনু বলেন, ‘আজ গ্রুপপর্বের শেষ দিন। আগামীকাল দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচ এবার বেশ ভালোভাবেই সম্পন্ন হচ্ছে। আশাকরি পুরো আসর জুড়ে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’

বাংলাদেশ পুলিশ,বাংলাদেশ কাবাডি ফেডারেশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close