• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

ম্যাচ জয়ের পর যা বললেন কোহলি

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০২২, ১৯:৪৩
স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ভারতকে ১৬০ রানের লক্ষ্য দিয়েছিলো পাকিস্তান। শেষ পর্যন্ত শেষ ওভারের নাটকীয়তায় ৪ উইকেটের দুর্দান্ত এক জয় পেয়েছে রোহিত শর্মার দল। এ ম্যাচে একাই ৮২ রান করেন বিরাট কোহলি। ম্যাচ শেষে যে কারণে সেরার পুরস্কারটাও উঠেছে তার হাতে।

ম্যাচ জয়ের প্রতিক্রিয়ায় বিরাট কোহলি বলেন, এটা আসলেই অবাস্তব। আমি কথা বলার ভাষা খুঁজে পাচ্ছি না। যা হয়েছে তা আমার ধারণার বাইরে। হার্দিক আমাকে বারবার সাহস দিচ্ছিলো যে আমাদের শেষ পর্যন্ত খেলতে হবে।

শেষ ৩ ওভারে প্রয়োজন ছিলো মাত্র ৪৮ রান। এ সময়ই শাহিন শাহ আফ্রিদিকে মেরে ম্যাচের নিয়ন্ত্রণ হাতে তুলে নেন কোহলি। ওই ওভার নিয়ে কোহলি বলেন, শাহিন যখন বোলিংয়ে (১৮তম ওভারে) আসে, আমি তখন হার্দিককে বলছিলাম, ওকে মারতে হবে। এরপরের হিসেব সহজ হয়ে যাবে। কারণ, নওয়াজের এক ওভার তখনও বাকি। যদি হারিসের বলেও মারতে পারি তাহলে ওদের মধ্যে ভয় তৈরি হবে। শেষ ওভারে যখন ১৬ রান দরকার, তখন একেবারে চুপ হয়ে গেলাম।’

হারিসের শেষ ওভারে দুই ছয় মারার প্রসঙ্গে কোহলি বলেন, ওই দু’টি শট ছিলো আমার সহজাত ব্যাটিং। সচরাচরের মতোই আমি তাকিয়ে ছিলাম এবং মনোবল শক্ত রাখার চেষ্টা করলাম। লং অনের ছয়টা অপ্রত্যাশিত ছিলো। ওটা ছিলো লেন্থ স্লোয়ার বল। তবে ফাইন লেগে যে ছক্কা হলো, সেটাতে আমি শুধু ব্যাট চালিয়েছি।

‘আজ পর্যন্ত মোহালির ইনিংসটি ছিলো টি-টোয়েন্টিতে আমার সেরা ইনিংস। ওই ম্যাচে ৫২ বলে ৮২ করেছিলাম আর আজ ৫৩ বলে ৮২। এই দুটো ম্যাচই আমার জন্য স্পেশাল।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

টি-টোয়েন্টি,বিশ্বকাপ,পাকিস্তান,ভারত,বিরাট কোহলি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close