• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আফ্রিদিকে মিথ্যাবাদী ও চরিত্রহীন বললেন দানিশ কানেরিয়া

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২২, ১৪:৪৭
স্পোর্টস ডেস্ক

স্পট ফিক্সিংয়ের অভিযোগে দোষী প্রমাণিত হওয়ায় ২০১৩ সালে পাকিস্তানের সাবেক লেগস্পিনার দানিশ কানেরিয়াকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য পিসিবির কাছে অনুরোধ করেছেন তিনি। পাশাপাশি শহিদ আফ্রিদিকে মিথ্যাবাদী ও চরিত্রহীন বলেছেন ৪১ বছর বয়সী এ সাবেক তারকা।

গতবছর পাকিস্তানের গতিতারকা শোয়েব আখতার বলেছিলেন, শুধুমাত্র হিন্দু হওয়ার কারণে পাকিস্তান দলে সবসময় বৈষম্যের শিকার হয়েছেন কানেরিয়া। সাহস ও সততার সঙ্গে এমন মন্তব্য করায় শোয়েবকে ধন্যবাদও দিয়েছেন বর্তমানে সকল ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে দূরে থাকা এ লেগস্পিনার।

বৃহস্পতিবার বার্তা সংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে কানেরিয়া বলেন, জনসম্মুখে আমার সমস্যা নিয়ে কথা বলা প্রথম ব্যক্তি শোয়েব আখতার। আমি যে হিন্দু হওয়ায় দুর্ব্যবহারের শিকার হতাম, এটি সবাইকে জানানোয় শোয়েবকে টুপিখোলা সম্মান।

তিনি আরো বলেন, যদি পরে উচ্চমহলের বিভিন্ন চাপের কারণে শোয়েব এ বিষয়ে আর কিছু বলতে পারেনি। কিন্তু হ্যাঁ! আমার সঙ্গে এসব হয়েছে। আমি সবসময় শহিদ আফ্রিদি বাজে আচরণের শিকার হয়েছি। আমরা একই ডিপার্টমেন্টে খেলতাম কিন্তু সে আমাকে বেঞ্চে বসিয়ে রাখতো এবং ওয়ানডে টুর্নামেন্টে খেলতে দিতো না।

এসময় আফ্রিদিকে মিথ্যাবাদী ও চরিত্রহীন হিসেবে উল্লেখ করে কানেরিয়া বলেন, সে আমাকে দলে চাইতো না। সে মিথ্যাবাদী ছিলো। কারণ সে একজন চরিত্রহীন মানুষ। যাই হোক, আমার পূর্ণ মনোযোগ ছিলো ক্রিকেটে এবং এসব কূট চাল আমি এড়িয়ে চলতাম।

‘শহিদ আফ্রিদিই একমাত্র খেলোয়াড় ছিলো যে কি না সবাইকে আমার বিরুদ্ধে উসকে দিতো। আমি ভালো পারফর্ম করছিলাম তাই সে আমাকে নিয়ে হিংসা করতো। আমি গর্বিত পাকিস্তানের হয়ে খেলতে পারায়। আমি সবসময় কৃতজ্ঞ।’

২০০০ থেকে ২০১০ পর্যন্ত সময়ে পাকিস্তানের হয়ে ৬১ টেস্ট ও ১৮ ওয়ানডে খেলেছেন দানিশ কানেরিয়া। সাদা পোশাকের ক্রিকেটে ৩৪.৭৯ গড়ে ২৬১ ও ওয়ানডেতে ৪৫.৫৩ গড়ে তার শিকার ১৫ উইকেট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দানিশ কানেরিয়া,শহিদ আফ্রিদি,পাকিস্তান,ক্রিকেট,বোর্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close