• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়ার নাইকো মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য

প্রকাশ:  ২২ আগস্ট ২০২৩, ১৭:৩৬
নিজস্ব প্রতিবেদক
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৮ জনের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষগ্রহণের জন্য ১২ সেপ্টেম্বর দিন ধার্য করে দিয়েছেন আদালত।

ঢাকার নবম বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান মঙ্গলবার এই দিন ঠিক করে দেন।

সম্পর্কিত খবর

    এদিন এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার পক্ষে উচ্চ আদালতে আবেদন করা হয়েছে জানিয়ে সাক্ষ্য পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা।

    পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ধার্য করেন বলে খালেদা জিয়ার অন্যতম আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান।

    গত ১৯ মার্চ একই আদালত খালেদা জিয়াসহ ৮ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন বিচারক।

    এই মামলার অপর আসামিরা হলেন- তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দীন সিদ্দিকী, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সিএম ইউসুফ হোসাইন, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন ও বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম। এদের মধ্য প্রথম তিনজন পলাতক।

    এছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদ, একেএম মোশাররফ হোসেন ও বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান মারা যাওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

    ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close