• শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

আরও ৩৯ জেলায় সমাবেশ ডেকেছে বিএনপি

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২২, ২২:৫৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে দ্বিতীয় ধাপে ৩৯ জেলায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে দলটি। আগামী ৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বিএনপির স্থায়ী কমিটির সভায় এ সমাবেশের সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বলা হয়, বিভাগীয় জেলাগুলোর সমাবেশস্থল মহানগরীর বাইরে করতে হবে।

সম্পর্কিত খবর

    এর আগে একই দাবিতে ৩২ জেলায় সমাবেশ কর্মসূচি পালন করে দলটি। গত ৩০ ডিসেম্বর পর্যন্ত এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুই-তিনটি ছাড়া প্রায় সব জেলাতেই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    এসব সমাবেশের জন্য কেন্দ্রীয় নেতাদের টিম গঠন করে দেওয়া হয়েছে। কমিটিতে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক পদাধিকারবলে অন্তর্ভুক্ত থাকবেন।

    এ ছাড়া কেন্দ্রের নির্দেশনায় বলা হয়েছে- সংশ্নিষ্ট জেলার জাতীয় নির্বাহী কমিটির সদস্যরা সমাবেশকে সফল করতে জেলা নেতাদের সহযোগিতা করবেন। প্রতিটি টিমে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের শীর্ষ নেতাদের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত থাকবেন।

    সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৮ জানুয়ারি শুধু ব্রাহ্মণবাড়িয়ায় সমাবশে অনুষ্ঠিত হবে। এ জেলার টিমে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া। ১২ জানুয়ারি দেশের ৭টি জেলায় সমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাজশাহীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু; কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী; রংপুর জেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবি খান সোহেল; বরিশালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার; খুলনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান; চট্টগ্রাম দক্ষিণ জেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক এবং সিলেটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির।

    ১৫ জানুয়ারি নীলফামারী, ফেনী নওগাঁ, কুষ্টিয়া, বরগুনা, শেরপুর এবং বাগেরহাট; ১৭ জানুয়ারি রাঙামাটি, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ী, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা; ১৯ জানুয়ারি ময়মনসিংহ; ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ, চাঁদপুর, সাতক্ষীরা, ময়মনসিংহ, নাটোর, বরিশাল, চট্টগ্রাম, সৈয়দপুর, শরীয়তপুর; ২৪ জানুয়ারি ঝালকাঠি, মাগুরা, মাদারীপুর, বান্দরবান, মৌলভীবাজার এবং পঞ্চগড়ে সমাবেশ অনুষ্ঠিত হবে।

    পিপি/জেআর

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close