• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অতিরিক্ত এক টাকাও ভাড়া দেবেন না: বিআরটিএর চেয়ারম্যান

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২৪, ১৮:০০
নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রায় গণপরিবহনে অতিরিক্তি ভাড়া না দিতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। তিনি বলেছেন, অতিরিক্ত ভাড়া দাবি করলে ভিজিলেন্স টিমের কাছে অভিযোগ করবেন।

শনিবার (৬ এপ্রিল) রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে তিনি যাত্রীদের এ কথা বলেন।

বিআরটিএর চেয়ারম্যান বলেন, আপনারা চার্ট দেখে ভাড়া দেবেন। অতিরিক্ত এক টাকাও ভাড়া দেবেন না। যদি কেউ অতিরিক্ত ভাড়া দাবি করে, টিকিট কাটার আগে আমাদের ভিজিলেন্স টিমের কাছে অভিযোগ করবেন। যদি এর পরেও কোনো সুরাহা না হয়, তাহলে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা নেবে।

আনফিট গাড়ি রাস্তায় নামার সুযোগ নেই, জানিয়ে তিনি বলেন, যেসব জায়গা থেকে আনফিট গাড়ি বের হওয়ার চেষ্টা করে, সেগুলো বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসনকে আমরা নজরদারিতে রেখেছি।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, ঈদে আনফিট গাড়ি নামার সুযোগ নেই। কেউ যদি বের করে, সেটি জানালে তাৎক্ষণিকভাবে লোকাল প্রশাসনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, গার্মেন্টস মালিকদের রিকুইজিশন দিতে বলেছি, যাতে আনফিট গাড়ি না নিয়ে বিআরটিসির বাস নিতে পারে।

ঈদের সময় কিছু আনফিট গাড়ি রাস্তায় নেমে আসে, এ অভিযোগ প্রতিবছরই থাকে, উল্লেখ করে নুর মোহাম্মদ বলেন, এবার কোনোভাবেই যাতে আনফিট গাড়ি রাস্তায় নামতে না পারে, এজন্য আমরা বিআরটিসির ৫৫০টি বাস রিজার্ভেশনে রেখেছি।

বিআরটিএর চেয়ারম্যান বলেন, প্রতিবছরই আমরা এই টার্মিনালগুলো পরিদর্শন করি মানুষের ঈদযাত্রা যাতে স্বস্তিদায়ক হয়। এখানে (গাবতলী বাস টার্মিনাল) আমাদের মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিম, মনিটরিং টিম কাজ করছে। আমি এখানে বিভিন্ন টিকেট কাউন্টার ঘুরে দেখলাম, বেশিরভাগ জায়গায় ভাড়া কম নেওয়া হচ্ছে।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, দুই-এক জায়গায় রুট ভুল লিখেছে। তাই, ওই দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করতে বলেছি। এখানে যাত্রীর তেমন ভিড় নেই। অতিরিক্ত ভাড়ার অভিযোগও দেখছি না।

বিআরটিএর পক্ষ থেকে প্রতিটি কাউন্টারে ভাড়ার তালিকা টাঙিয়ে দেওয়া হয়েছে, জানিয়ে তিনি আরও বলেন, এটা আমাদের ম্যাজিস্ট্রেট ও ভিজিলেন্স টিমের সদস্যরা দেখছেন। মালিক সমিতির নেতারাও এ ব্যাপারে সিরিয়াস, যাতে তাদের বদনাম না হয়।

এবারের ঈদযাত্রা নিরাপদ, নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক হবে বলেও আশা প্রকাশ করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

ঈদযাত্রা,গণপরিবহন,অতিরিক্তি ভাড়া,বিআরটিএ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close