• শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
  • ||

ফের বাড়ল গবির সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা

প্রকাশ:  ০২ জুলাই ২০২৪, ২০:৫৭
গবি প্রতিনিধি

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) চতুর্থ সমাবর্তন-২০২৪ এ অংশ নিতে দ্বিতীয় দফায় নিবন্ধনের সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিবন্ধনের সময়সীমা বাড়ানো হয়েছে আগামী পহেলা আগষ্ট পর্যন্ত। তবে এখনো পর্যন্ত সমাবর্তনের দিন ধার্য হয়নি।

মঙ্গলবার (২ জুলাই) উপাচার্যের সভাকক্ষে সমাবর্তন কমিটির উপস্থিতিতে এ সিদ্ধান্তটি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রশাসনিক সূত্রে জানা যায় এখনো পর্যন্ত নয় শতাধিক শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছেন।

হিসাবমতে, স্নাতক পর্যায়ের ৫ হাজার ৫৫৪ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ৫৪৮ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে সুযোগ পাবেন কালো গাউন ও টুপি পরিধান করে শিক্ষাজীবনের সবশেষ স্মৃতিটুকু উপভোগ করার। এমবিবিএস ও বিডিএসসহ প্রায় ৭ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন জানান, "অনেক শিক্ষার্থী সমাবর্তনে নিবন্ধন করছেন সে ব্যপারে লক্ষ্য করেই সময়সীমা বাড়ানো হয়েছে। তবে পরবর্তীতে আবারও সময় না বাড়ার সম্ভাবনা বেশি। কেননা খুব দ্রুতই রাষ্ট্রপতি মহোদয় কর্তৃক সমাবর্তনের তারিখ পাওয়া যাবে বলে আমরা আশাবাদী।"

এছাড়া ফি সংক্রান্ত বিষয়ে তিনি আরও জানান, "২০১০ সালে ৫০০০ টাকা ছিল, তা বর্তমানে ৬০০০ টাকা হওয়াটা যুক্তিসঙ্গত। সমাবর্তনের ফি আর কমানো হবে না।"

উল্লেখ্য, রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তনের ওয়েবসাইটে (https://convocation4.gonouniversity.edu.bd/) পাওয়া যাবে। আগামী অক্টোবরেই চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে পারে বলে আশাবাদী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ইউজিসি কর্তৃক নির্ধারিত চূড়ান্ত তারিখেই সমাবর্তন অনুষ্ঠিত হবে।

চতুর্থ সমাবর্তন-২০২৪,সময়সীমা,গণ বিশ্ববিদ্যালয় (গবি)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close