• শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
  • ||

দিনাজপুর বোর্ডের ৪ প্রতিষ্ঠানে পাশ করেনি কেউই

প্রকাশ:  ১২ মে ২০২৪, ১৫:৫৪
নিজস্ব প্রতিবেদক

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় প্রকাশিত ফলাফলে চারটি বিদ্যালয় থেকে কেউ পাস করেনি। এই চারটি বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী সংখ্যা ২৭ জন।

বিদ্যালয়গুলো হচ্ছে- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ঘোগোয়া মালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী ১৪ জন, নীলফামীর জেলার ডিমলা উপজেলার শেখ ফজিলাতুননেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয়।

এই বিদ্যালয়ে শিক্ষার্থী ২ জন, কুড়িগ্রাম নাগেশ্বরী উপজেলার পূর্ব সুখতি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী পাঁচজন ও দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার চৌমুহনী মডেল উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী ছয়জন।

আজ রবিবার (১২ মে) দুপুরে দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মীর সাজ্জাদ আলীর পাঠানো পরিসংখ্যানে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

উল্লেখ্য, ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮৩ দশমিক ০৪ শতাংশ। গতবার (২০২৩ সালে) পাসের হার ছিল ৮০ দশমিক ৩৯ শতাংশ। অর্থাৎ গতবারের তুলনায় এবার পাসের হার বেড়েছে ২ দশমিক ৬৫ শতাংশ। এবার ছাত্রদের পাসের হার ৮১.৫৭ শতাংশ, ছাত্রীদের পাসের হার ৮৪.৪৭।

৯টি সাধারণ শিক্ষা বোর্ডে পাসের হার ৮৩.৭৭ শতাংশ।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ঢাকা বোর্ডে পাসের হার ৮৩ দশমিক ৯২ শতাংশ, বরিশালে ৮৯ দশমিক ১৩ শতাংশ, চট্টগ্রামে ৮২ দশমিক ৮০ শতাংশ, কুমিল্লায় ৭৯ দশমিক ২৩ শতাংশ, দিনাজপুরে ৭৮ দশমিক ৪০ শতাংশ, রাজশাহীতে ৮৯ দশমিক ২৬ শতাংশ, সিলেটে ৭৩ দশমিক ০৪ শতাংশ, ময়মনসিংহে ৮৪ দশমিক ৯৭ শতাংশ ও যশোরে ৯২ দশমিক ৩২ শতাংশ।

দিনাজপুর বোর্ড,এসএসসি পরীক্ষা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close