• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চবিতে সংঘর্ষের পর দুই হলে তল্লাশি, আটক ৫

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৭
চবি প্রতিনিধি

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুইটি আবাসিক হল শাহ আমানত ও শাহ জালালে তল্লাশি চালিয়ে দেশিয় অস্ত্র উদ্ধার ও পাঁচ বহিরাগতকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্ব) বিকেল ও শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাতে দুই দফা সংঘর্ষে জড়ায় চবি ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ সিএফসি ও সিক্সটি নাইন। এছাড়াও শুক্রবার সন্ধ্যা ৭টায় বিজয় গ্রুপ ও চবি ছাত্রলীগের সভাপতির অনুসারীরা সংঘর্ষে জড়ায়।

এসব ঘটনার প্রেক্ষিতে শুক্রবার রাত ১০টায় দু’টি হলে তল্লাশি শুরু হয়। চলে সাড়ে ১১টা পর্যন্ত। তল্লাশি চলাকালে শাহ আমানত হল থেকে পাঁচ বহিরাগত ব্যক্তি ও শাহজালাল হল থেকে একটি রামদা, কয়েকটি লাঠি, লোহার রড ও স্টাম্প উদ্ধার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, আটক পাঁচজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাদের হাটহাজারী থানায় নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিবদমান সিক্সটি নাইন গ্রুপের দখলে আছে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল। অন্যদিকে সিএফসি গ্রুপের দখলে আছে শাহ আমানত হল। যে হল থেকে বহিরাগতদের আটক করা হয়েছে সে হলটি নিয়ন্ত্রণ করেন সিএফসি গ্রুপের নেতা ও চবি শাখা ছাত্রলীগের সহসভাপতি মির্জা খবির সাদাফ।

জানতে চাইলে তিনি বলেন, যারা বহিরাগত হিসেবে আটক করা হয়েছেন তারা বিশ্ববিদ্যালয়ে বেড়াতে এসেছিলো। এরা সবাই সিএফসি গ্রুপের অনুসারীদের আত্মীয়। বিশ্ববিদ্যালয়ের হলে কারো আত্মীয় বেড়াতে আসা স্বাভাবিক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,আটক,তল্লাশি,চবি,সংঘর্ষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close