• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বেশির ভাগ গ্রেপ্তার বিলাসবহুল বাংলো থেকে, একজন লুকিয়েছিলেন ড্রেনে

প্রকাশ:  ১৭ আগস্ট ২০২৩, ১৪:৪৯
পূর্বপশ্চিম ডেস্ক

বিদেশ থেকে পাচার করে আনা অর্থ-সম্পদ জব্দে বড় অভিযান চালিয়েছে সিঙ্গাপুর পুলিশ ফোর্স (এসপিএফ)। এই অভিযানকে দেশটির ইতিহাসে মানি লন্ডারিংবিরোধী সবচেয়ে বড় অভিযানগুলোর একটি বলা হচ্ছে।

গত মঙ্গলবার এই অভিযানে গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাইপ্রাস, তুরস্ক, চীন, কম্বোডিয়া এবং ভানুয়াতুর নাগরিক। তাঁদের সবার বিরুদ্ধে মানি লন্ডারিং, জালিয়াতি ও গ্রেপ্তার এড়াতে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়ানোর অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের দেওয়া এক বিবৃতিতে এই ব্যক্তিরা কে কোথা থেকে গ্রেপ্তার হয়েছেন, তার বিবরণ দেওয়া হয়েছে। বেশির ভাগকেই গ্রেপ্তার করা হয়েছে তাঁদের বিলাসবহুল বাংলাে থেকে। তাঁদের একজন আবার গ্রেপ্তার এড়াতে বারান্দা থেকে লাফ দিয়ে ড্রেনে লুকিয়েছিলেন।

সিঙ্গাপুরের পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার অভিযানের সময় এসব ব্যক্তিকে ট্যাংলিন, বুকিত তিমাহ, অরচার্ড রোড, হল্যান্ড, সেন্তোসা কোভ ও রিভার ভ্যালিসহ বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। এসব এলাকায় বিভিন্ন বিলাসবহুল বাংলো বসবাস করতেন তাঁরা। চড়তেন দামি গাড়িতে।

সু হেইজিন (৪০)। সাইপ্রাসের নাগরিক তিনি। হল্যান্ড এলাকায় নিজের বিলাসবহুল বাংলো থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন তুরস্কের নাগরিক ভ্যাং শুইমিং (৪২)। ট্যাংলিন এলাকার একটি বিলাসবহুল বাংলো থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন চীনের ঝাং রুইজিন (৪৪), লিন বাওয়েয়িং (৪৩) ও ওয়াং বাওসেন (৩১)। সান্তোস কোভের পার্ল দ্বীপের একটি বাংলো থেকে গ্রেপ্তার হন ঝাং ও লিন। অন্যদিকে ট্যাংলিন এলাকার একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে গ্রেপ্তার হয়েছেন ওয়াং।

কম্বোডিয়ার নাগরিক সু বাওলিনকে (৪১) নাসিম রোডের একটি বাংলো থেকে এবং একই দেশের চেন কুইনজিগুয়ানকে (৩৩) রিভার ভ্যালি এলাকার একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করে পুলিশ। কম্বোডিয়ার নাগরিক সু ওয়েনকিয়াং (৩১) গ্রেপ্তার হয়েছেন বুকিত তিমাহ এলাকার একটি বাংলো থেকে।

অন্যদিকে লি-ভানুয়াতুর ৩৫ বছর বয়সী সু জিয়ানফেং গ্রেপ্তার হয়েছেন বুকিত তিমাহ এলাকার একটি বিলাসবহুল বাংলো থেকে। আর সাইপ্রাসের নাগরিক ওয়াং দেহাইকে (৩৪) গ্রেপ্তার করা হয়েছে অরচার্ড এলাকায় বিলাসবহুল একটি ফ্ল্যাট থেকে গ্রেপ্তার হয়েছেন।

কালো টাকা,জব্দ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close