• শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
  • ||

রাশিয়ান সাবমেরিন থেকে ইউক্রেনে মিশাইল হামলা

প্রকাশ:  ১৪ জুলাই ২০২২, ২২:২৯
আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেনের মধ্যভাগে অবস্থিত ভিনেৎসিয়া শহরে তিনটি মিসাইল ছুঁড়েছে রাশিয়া।

ইউক্রেনের প্রেসিডেন্ট দপ্তরের ডেপুটি প্রধান কায়রাইলো তামোশেঙ্কো বলেছেন, কৃষ্ণ সাগরে অবস্থিত সাবমেরিন থেকে কালিবার মিসাইল ব্যবহার করে হামলা চালানো হয়েছে।

সেখানকার প্রসিকিউটর জেনারেল জানিয়েছেন, রাশিয়ার মিসাইল হামলায় এখন পর্যন্ত ১৭ জন নিহত হয়েছেন। এরমধ্যে রয়েছে দুটি শিশু। হামলায় আহত হয়েছেন অসংখ্য মানুষ। আটকে থাকা মানুষদের উদ্ধারে কাজ চলছে।

ফেসবুকে দেওয়া পোস্টে ইউক্রেনের ইমার্জেন্সি বিভাগ জানিয়েছে, ৯০ জন উদ্ধারকারী উদ্ধার অভিযান চালাচ্ছেন। সেখানকার পরিস্থিতিকে ‘ভয়ানক ট্র্যাজেডি’ হিসেবে উল্লেখ করেছে তারা।

ভিনেৎসিয়ার পুলিশ প্রধান ইগোর ক্লাইমেনকো বলেছেন, মিসাইলগুলো একটি অফিসকে লক্ষ্য করে ছুঁড়েছিল রুশ বাহিনী। কিন্তু সেগুলো পাশের বেসামরিক ভবনে গিয়েও আঘাত হানে।

এদিকে রাশিয়া ইউক্রেন হামলা করে গত ২৪ ফেব্রুয়ারি। কিন্তু এই সময়ের মধ্যে ভিনেৎসিয়ায় একবারো কোনো হামলা চালায়নি রুশ সেনারা। কিন্তু বৃহস্পতিবার মধ্যরাতে শান্ত এ শহরটিতে একসঙ্গে তিনটি মিসাইল ছুঁড়ে তারা।

ভিনেৎসিয়ায় রাশিয়ার এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা। তিনি বলেছেন, রুশ বাহিনী আরেকবার যুদ্ধাপরাধ সংঘটিত করল।

তিনি হুশিয়ারি দিয়ে বলেন, ইউক্রেনের মানুষের প্রত্যেক ফোঁটা রক্ত ও চোখের জলের হিসাব নেওয়া হবে এবং তাদের যুদ্ধাপরাধের দায়ে বিচারের মুখোমুখি করা হবে।

সূত্র: সিএনএন

পূর্বপশ্চিমবিডি/এআই

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ,সাবমেরিন,মিশাইল,হতাহত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close