• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টাকার অভাবে মেডিকেল কলেজে ভর্তি হতে পারছে না জিয়া

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০১৮, ১৮:৫২
গাইবান্ধা প্রতিনিধি

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে সুযোগ পেয়েও ভর্তির টাকা জোগাড় করতে পারেনি হতদরিদ্র রিক্সাচালক আলম মিয়ার ছেলে জিয়াউর রহমান। সে এ বছর মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করে মেধা তালিকার ১৭৯০ নাম্বারে রয়েছে । কিন্তু ভর্তির টাকা জোগাড় করতে না পাড়ায় এখনো দুশ্চিন্তা কাটেনি জিয়ার।

মেধাবী জিয়াউর রহমানের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব ছাপড়হাটী গ্রামে। মেধাবী এই ছেলের মেডিকেল কলেজে ভর্তির টাকা জোগাড় করতে সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগিতা চেয়েছেন রিক্সাচালক বাবা আলম মিয়া।

পারিবারিক সুত্র জানায়, জেলার সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব ছাপড়হাটী গ্রামের একটি ব্র্যাক প্রাথমিক বিদ্যালয় থেকে ২০০৯ সালে পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পান। একই উপজেলার ছাপড়হাটী এস,সি উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে জে,এস,সি পরীক্ষায় ৪.৭১ পেয়ে উত্তীর্ণ হন । পরে একই বিদ্যালয় থেকে ছাপড়হাটী এস,সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সার্বিক সহযোগিতায় ২০১৫ সালে এস,এস,সি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন । পরে ২০১৭ সালে গাইবান্ধা সরকারী কলেজ থেকে এইচ,এস,সি পরীক্ষায় অংশ গ্রহন করে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে ।

এ বছর রংপুর মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করে ২৬৫ নাম্বার মেধা তালিকায় ১৭৯০ নাম্বারে অবস্থান করছেন মেধাবী জিয়াউর রহমান। জিয়া দুই ভাইয়ের মধ্যে বড়। তার ছোট ভাই স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা করছে।

এদিকে, এত বড় একটা দুর্লভ সুযোগ পেয়েও বরিশাল মেডিকেল কলেজে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে মেধাবী জিয়ার। হতদরিদ্র রিক্সাচালক বাবার পক্ষে মেডিকেল কলেজে ভর্তির টাকা জোগাড় করা একেবারে অসম্ভব। তাই সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে দু:শ্চিন্তা কাটেনি আলম মিয়ার। তিনি ছেলের মেডিকেল কলেজে ভর্তির টাকা জোগাড় করতে সমাজের বিত্তবানদের সাহায্য চেয়েছেন।

রিক্সাচালক আলম মিয়া জানান, সন্তানদের পড়াশোনার প্রতি অদম্য আগ্রহের কারনে কষ্ট করে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছি। মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে শুনে খুশিঁ হয়েছিলাম। কিন্তু কলেজে ভর্তির টাকা জোগাড় করতে না পেয়ে আমাদের খুঁশি মাটি হয়ে গেছে। তাই আমি সমাজের বিত্তবান মানুষের কাছে সাহায্য কামনা করছি। মেধাবী জিয়ার সাথে ০১৭৫৭-৩৪ ৩৯ ৯৪ নাম্বারে যোগাযোগ করা যাবে।

গাইবান্ধা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close