• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার ৩ কর্মকর্তা কারাগারে

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০২৪, ২৩:৪৪
স্টাফ রিপোর্টার, পাবনা

আর্থিক অনিয়মের অভিযোগে পুলিশের হাতে আটক অগ্রণী ব্যাংক পাবনার কাশিনাথপুর শাখার তিন কর্মকর্তাকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) বেলা তিনটার দিকে সাঁথিয়া থানা থেকে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

এরপর বিচারক আনোয়ার হোসেন সাগর গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরিবারের পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়নি বলে জানা গেছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার অভিযোগে বৃহস্পতিবার মধ্যরাতে ব্যাংকটির কাশিনাথপুর শাখার ব্যবস্থাপকসহ ৩ জনকে আটক করে পুলিশ।

আটক তিন ব্যাংক কর্মকর্তা হলেন, শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফর।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের ভাষ্য, অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে ৫ সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম নিয়মিত পরিদর্শণের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শাখা পরিদর্শণে যান। সেখানে টাকার হিসাব গ্রহণকালে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার অনিয়ম ধরা পড়ে।

ওই শাখার ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফর পরিদর্শণ টিমকে টাকা খোয়ার যাওয়ার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি।

এ ঘটনায় তাদের তিনজনকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ দিলে পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে তিন ব্যাংক কর্মকর্তাকে আটক করে।

ওসি আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। পরে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার বেলা তিনটার দিকে আদালতে সোপর্দ করা হয়। আর আর্থিক সংশ্লিষ্ট অনিয়ম হওয়ায় এ বিষয়ে মামলা দায়েরসহ পরবর্তী আইনী পদক্ষেপ নেবে দুদক।

এ বিষয়ে অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বলেন, 'আমরা ওই ব্যাংক পরিদর্শণে গিয়ে টাকার বড় রকমের অনিয়ম পাই। তারা তিনজন টাকার হিসাব দিতে পারেননি। আবার ব্যাংকের ভল্টেও ওই পরিমাণ টাকা কম ছিল। তাই তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। কিভাবে কি হলো আরো অধিকতর তদন্ত হবে।'

অগ্রনী ব্যাংক,কারাগার,অপরাধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close