• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিভাগীয় অপরাজিতা সম্মাননা পেলেন রাণীনগরের চন্দনা

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০২৪, ২৩:৩৮
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছা. চন্দনা শারমিন রুমকি বিভাগীয় অপরাজিতা সম্মাননা অর্জন করেছেন। সমাজে নারী নেতৃত্বকে আরো বিকশিত ও পূর্ণাঙ্গ রূপ দিতে এমন সম্মাননার কোন বিকল্প নেই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সমাজের পিছিয়ে পড়া অসহায়, গরীব, দু:স্থ মানুষদের বিশেষ করে অবহেলিত, নির্যাতিত ও স্বামী পরিত্যাক্তা নারীদের এগিয়ে নিতে ভ’মিকা রাখায় এবং অপরাজিতাদের সহযোগী ও শুভাকাঙ্খীর ভ’মিকায় নারীর রাজনৈতিক ক্ষমতায়নে বিশেষ অবদান রাখায় তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

সম্প্রতি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় অপরাজিতা সম্মেলনে এই পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। অনুষ্ঠানে অপরাজিতা প্রকল্পের কর্ম এলাকা (৬টি বিভাগ, ১৬টি জেলা ও ৬২টি উপজেলা) থেকে আসা অপরাজিতা নামে পরিচিত ৩শত তৃণমূল নারী নেত্রীসহ সংশ্লিষ্ট আরো অনেকে অংশগ্রহণ করেন।

সম্মাননা পাওয়ার বিষয়ে অভিমত ব্যক্ত করতে গিয়ে মোছা. চন্দনা শারমিন রুমকি বলেন প্রতিটি মানুষের জন্য সম্মাননা অনেক বড় পাওয়া। যে কোন সম্মাননা কিংবা পুরস্কার একটি মানুষকে আরো ভালো কাজের অনুপ্রেরণা ও উৎসাহ যোগায়। আমি জানি না একজন নারী চেয়ারম্যান হিসেবে এলাকার অসহায়, গরীব, দু:খী ও পিছিয়ে পড়া মানুষদের জন্য কতটুকু ভালো কাজ করতে পেরেছি তবে তাদের জন্য ভালো কিছু করার চেস্টা অব্যাহত রয়েছে আগামীতেও সেই ধারাবাহিকতা অব্যাহত রাখার চেস্টা করবো। আর আমার মতো এমন ক্ষুদ্র মানুষকে প্রত্যন্ত অঞ্চল থেকে তুলে নিয়ে গিয়ে এতো বড় সম্মাননা প্রদান করায় খাঁন ফাউন্ডেশনের অপরাজিতা প্রকল্পের সকল শুভানুধায়ীসহ সকলের প্রতি চির কৃতজ্ঞ।

সম্মাননা,রানীনগর,নওগাঁ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close