• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

প্রকাশ:  ১৪ জুলাই ২০১৮, ১৬:৫৩
ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটি উপজেলার পশ্চিম কামদেবপুর গ্রামে মুক্তিযোদ্ধার জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আদালত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিলেও রাতের আঁধারে ভবন নির্মাণের কাজ করছেন প্রতিপক্ষরা। অসহায় মুক্তিযোদ্ধার সন্তানেরা আইগত ব্যবস্থা গ্রহণের জন্য নলছিটি থানায় অভিযোগ দিয়েছেন। এরপরেও কাজ বন্ধ করছেন না প্রভাবশালী প্রতিপক্ষরা।

অভিযোগে জানাযায়, মুক্তিযোদ্ধা মৃত আব্দুল ওয়াহেদ শরীফ মারা যাওয়ার পর পশ্চিম কামদেবপুর গ্রামের (নলছিটি থানার জে এল নম্বর ৮৩, কামদেবপুর মৌজার এসএ খতিয়ান নম্বর ২৩৪৬/২৮৫৬, এস এ দাগ নম্বর ৯৫৯/৯৫৮/৯৫৭) ১৪ শতাংশ জমি তাঁর সন্তানরা ভোগ দখল করে আসছিলেন। জমি নিয়ে প্রতিপক্ষ মো. সাহেব আলী শরীফের সঙ্গে বিরোধ চলছিল।

জমি দখলে নেওয়ার জন্য বেশ কয়েক দফায় চেষ্টা করেন সাহেব আলী শরীফ। গত ২২ জুন সকালে তিনি লোকজন নিয়ে জমির মাটি কেটে ভবন নির্মাণের কাজ শুরু করেন। খবর পেয়ে মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ শরীফের ছেলে মো. জাহাঙ্গীর শরীফ গিয়ে নির্মাণ কাজে বাধা দিলে তাকে হত্যা করার হুমকি দেন প্রতিপক্ষরা। তাকে মারধরের প্রস্তুতি নিলে তিনি কৌশলে সেখান থেকে এসে নলছিটি থানায় অভিযোগ করেন। পুলিশ গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও তারা শুনছেন না। ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছিলেন।

এ অবস্থায় গত ৮ জুলাই ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে জাহাঙ্গীর শরীফ বাদী হয়ে একটি মামলা করেন। আদালত শান্তি-শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় জমিতে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। নলছিটি থানা পুলিশ দুই পক্ষের কাছে আদালতের আদেশ নোটিশ দিয়ে পৌঁছে দেয়। কোন নির্দেশই মানছেন না ভবন নির্মাণকারীরা। তারা আদালতের নির্দেশ উপেক্ষা করে রাতের আঁধারে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

মুক্তিযোদ্ধার ছেলে জাহাঙ্গীর শরীফ বলেন, আমরা গবির ও অসহায়, তাই কারো কাছে গিয়ে বিচার পাচ্ছি না। আমাদের পৈত্রিক জমিতে জোর করে সাহেব আলী ভবন নির্মাণ করছেন। আদালত নিষেধাজ্ঞা দিলেও কোন আইন মানছেন না তিনি। এখন দিনের বেলায় কাজ বন্ধ রেখে রাতে পুরোদমে চালিয়ে যাচ্ছেন। রাতে আমরা বাধা দিতে গেলে খুন করে ফেলবে বলে হুমকি দেয়। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, আদালতের নির্দেশনা আমরা দুই পক্ষের কাছেই পৌঁছে দিয়েছি। তারা শান্তি-শৃঙ্খলা ভঙ্গ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

/পি.এস

ঝালকাঠি,মুক্তিযোদ্ধা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close