• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পীরগঞ্জে সরকারি রাস্তা দখলের অভিযোগ

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৩:৪০ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৩:৪১
পীরগঞ্জ প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কতিপয় প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রেকর্ডীয় রাস্তা জবর দখল করার অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এর প্রতিকার চেয়ে এলাকার লোকজন ইউএনও’র বরাবরে গণ অভিযোগ করেছে। জানা যায়, পীরগঞ্জ সদর ইউনিয়নের চাপোড় মৌজায় অরুনিমা অটো রাইস মিলের মালিক আব্দুল জলিল তার পুত্র আদনান কবির (রনি) সহ ৮/১০জন প্রভাবশালী ব্যক্তি উক্ত অটো রাইস মিল সংলগ্ন পশ্চিম পার্শ্বে জনসাধারণের চলাচলের জন্য সরকারি রেকর্ডীয় রাস্তা জবর দখল করে রেখেছে।

সম্পর্কিত খবর

    এলাকাবাসী জানান, মিল মালিক আব্দুল জলিল আদনান কবির (রনি) পরিকল্পিত ভাবে মিলের দূষিত পানি ও মিলের ছাই রাস্তায় এবং রাস্তার পাশে ফেলে এলাকার পরিবেশ দূষণ করছে। এতে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। তাদের মূল উদ্দেশ্যে হচ্ছে ভবিষ্যতে তারা ঐ মিলটি সম্প্রসারণ করবে এবং রাস্তার উপর নির্মাণ কাজ করে মিল বড় করবে। ইতিপূর্বে ঐ প্রভাবশালীরা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ করে মিলের আশেপাশে বসবাস করা অসহায় ৪/৫ পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদ করেছে। এছাড়া মিলের পশ্চিম পার্শ্বে ১৮ বছরের আগে নির্মিত শহীদ আতাউর রহমান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি বে-আইনী ভাবে ভেঙ্গে ফেলে রাতারাতি রাস্তা বিহীন জায়গায় সরিয়ে নিয়ে গেছে।

    এতে ঐ বিদ্যালয়ের ২ শতাধিক ছাত্র-ছাত্রীর লেখা-পড়া বন্ধ হয়ে যাওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। তাদের মদদে অজ্ঞাত নামা সন্ত্রাসীরা অভিযোগকারীদের নানা ভাবে হয়রানি করা সহ মৃত্যুর ভয় দেখাচ্ছে বলে অভিযোগকারীরা তাদের অভিযোগে বর্ণনা করেছে।

    এ বিষয়ে আব্দুল জলিল বলেন, রাস্তা বন্ধ করা হয়নি। আমরা অন্য জায়গায় জনসাধারণের চলাচলের জন্য রাস্তা দিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close